বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কুড়িগ্রামে পুলিশ ও প্রশাসনের যৌথ উদ্যোগে আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিত্যপন্যের বাজার মনিটরিং

নিজস্ব প্রতিবেদকঃজেলা প্রশাসন ও কুড়িগ্রাম জেলা পুলিশের যৌথ উদ্যোগে পবিত্র মাহে রমজানের ঠিক অব্যবহিত পূর্বে আজ ১১ মার্চ ২০২৪ তারিখ নিত্যপন্যের বাজার অসাধু ব্যবসায়ীদের কারসাজি থেকে মুক্ত করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকারি নির্দেশাবলীর যথাযথ প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে কুড়িগ্রাম সদরের জিয়া বাজার ও পৌর বাজারের নিত্যপন্যের দোকানসমূহে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে কুড়িগ্রাম জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) মোঃ সাজ্জাদ হোসেন ও কুড়িগ্রাম থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদুর রহমান এবং জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ বরমান হোসেন প্রতিনিধিত্ব করেন। এছাড়া ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ওয়াজেদ ওয়াসীফ।

অভিযানকালে মূল্য তালিকা প্রদর্শনে ব্যর্থ হওয়ায় তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই মুদি দোকান মালিক’কে ৫০০ টাকা করে জরিমানা এবং মূল্য তালিকায় অসংলগ্নতা পরিলক্ষিত হওয়ায় আরও এক মুদি দোকান মালিককে সতর্ক করেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় বাজার কমিটির সভাপতির উপস্থিতিতে সকল দোকান মালিককে নিত্যপন্যের বাজার সহনীয় রাখতে সরকারি নির্দেশাবলী যথাযথভাবে প্রতিপালনের জন্য জেলা প্রশাসন ও কুড়িগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে কঠোরভাবে নির্দেশনা প্রদান করা হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ রুহুল আমীন বলেন, পবিত্র রমজান উপলক্ষ্যে জেলা পুলিশ ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আমাদের বাজার মনিটরিং কার্যক্রম অব্যহত থাকবে। আমরা সকলের সম্মিলিত সহযোগিতা কামনা করি।

সম্পর্কিত