বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ক্যাম্পাস প্রতিনিধি, রাবিঃ  আজ ১৮ এপ্রিল ২০২৪, গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী। গ্রীন ভয়েস, রাজশাহী বিশ্ববিদ্যালয় এর সবুজ বন্ধুগণ আনন্দের সঙ্গে গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন।
এছাড়াও বায়ু দূষণ রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য প্ল্যাকার্ড প্রদর্শন করেন। আজ বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে সরেজমিনে উক্ত আয়োজন প্রত্যক্ষ করা যায়।

উল্লেখ্য “দূষণ মুক্ত বায়ু চাই, সুস্থ ভাবে বাঁচতে চাই” – এই শ্লোগানকে ধারণ করে ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য হিসেবে “বায়ু দূষণ” কে নির্বাচন করা হয়েছে। ২০০৫ সালে প্রতিষ্ঠিত গ্রীন ভয়েস দেশজুড়ে ১৬০ টি ইউনিট প্রতিনিয়ত একটি সুস্থ ও বসবাসযোগ্য পৃথিবী বিনির্মানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গ্রীন ভয়েস,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক আহসান হাবিব বলেন, বায়ুদূষণ নিয়ন্ত্রণে দ্রুত ও জরুরী ভিত্তিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। সুস্থ্য জীবন ও সুন্দর পরিবেশের জন্য বিশুদ্ধ বায়ুর প্রয়োজনীয়তা অপরিসীম।
এসময় উপস্থিত ছিলেন সহ সভাপতি শিহাব জিম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহিন আলম, সহ সাংগঠনিক সম্পাদক মাহিন সহ অন্যান্য সবুজ বন্ধুগণ। বায়ু দূষণের কারণ ও এর ক্ষতিকর প্রভাব নিয়ে আলোচনা সভার মাধ্যমে উক্ত আয়োজন
সম্পন্ন হয়।

সম্পর্কিত