রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ট্রেন থেকে নামতে গিয়ে গুরুতর আহত অধ্যাপক আনু মুহাম্মদ

মিজানুর রহমান মিজান, স্টাফ রিপোর্টার: রাজধানীর খিলগাঁও রেলগেটে চলন্ত ট্রেনে নামতে গিয়ে নিচে পড়ে বাঁ পায়ের আঙুল কাটা পড়ে আহত হয়েছেন অধ্যাপক আনু মুহাম্মদ।

রবিবার সকাল ১০টার দিকে খিলগাঁও রেলগেটে এ ঘটনা ঘটে। পরে ১১টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

আনু মুহাম্মদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক এবং জাতীয় তেল গ্যাস রক্ষার আন্দোলনের একজন সক্রিয় সদস্য।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক পরিদর্শক বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খিলগাঁও রেলগেট থেকে ট্রেনে বাঁ পায়ের আঙুল কাটা অবস্থায় অধ্যাপক আনু মুহাম্মদকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। তার প্রাথমিক চিকিৎসা চলছে।

আনু মুহাম্মদের বন্ধু নজরুল ইসলাম জানান, তিনি গত শুক্রবার (১৯ এপ্রিল) দিনাজপুরের ফুলবাড়ি গিয়েছিলেন। সেখানে শনিবার (২০ এপ্রিল) একটি স্মরণসভায় অংশ নেওয়ার পর রবিবার (২১ এপ্রিল) একতা এক্সপ্রেস ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন। খিলগাঁও রেলগেট এলাকায় ট্রেনটি ধীরগতিতে যাওয়ার সময় তিনি নামতে গিয়ে পা ফসকে নিচে পড়ে যান। এতে তিনি দুই পায়ের পাতায় আঘাত পান। পরে লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন জানিয়েছেন, তিনি দুই পায়ের পাতায় আঘাত পেয়েছেন। বিশেষ করে আঙুলগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে গুরুত্ব সহকারে তাঁর চিকিৎসা চলছে।

আঙুলগুলো রাখা যাবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মুহূর্তে বলা যাচ্ছে না। আমরা আমাদের যথাসাধ্য চিকিৎসা চালিয়ে যাচ্ছি।

সম্পর্কিত