বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

৪১ বছর ধরে দরিদ্রদের ইফতার দিয়ে আসছেন এমপি সামছুল আলম দুদু এমপি

মোঃ গোলাম মোরশেদঃঅসহায় কর্মহীন ও হত দরিদ্রদের মাঝে রমজানের প্রতিদিনর ইফতার বিতরণ করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য সামছুল আলম দুদু। রমজানের শুরু থেকে প্রতিদিন আড়াই হাজার মানুষ তার দেয়া ইফতার গ্রহণ করেন। স্বেচ্ছাসেবকরা এসব ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন বিভিন্ন গ্রামে, পাড়া-মহল্লায়। গত ৪১ বছর ধরে রমজানে ইফতার বিতরণ করে আসছেন তিনি। বিতরণের জন্য ইফতার তৈরি হয় এমপি সামছুল আলম দুদুর পাঁচবিবি উপজেলার বাড়িতেই। প্রতিদিন সকাল হলেই বাবুর্চির দল রান্না করে বুন্দিয়া, চপ, বেগুনি, ছোলা এবং পোলাও। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতিদিন ইফতার সামগ্রী তৈরিতে ব্যস্ত সময় পার করেন বাবুর্চীসহ ৫-৭ জন শ্রমিক।

রান্নার পর সেগুলো প্যাকেটজাত করার জন্য ব্যস্ত হয়ে পড়েন স্বেচ্ছাসেবকরা। ৩০ থেকে ৩৫ জন স্বেচ্ছোসেবক প্রতিদিন ইফতারগুলো প্যাকেট করে নিয়ে যান বিভিন্ন গ্রাম, পাড়া ও মহল্লায়। ইফতারের আগ পর্যন্ত চলে বিতরণ কার্যক্রম। এ কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবক আরাফাত জানান, তারা প্রতিদিন দুই থেকে আড়াই হাজার প্যাকেট ইফতার তৈরি করে বিভিন্ন এলাকার দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে দিয়ে আসেন। সামর্থ্যহীন মানুষকে সহায়তা পৌঁছে দেয়ার কাজ করতে ভালো লাগে বলে জানান তিনি।
উপজেলা বাসী জানান, প্রতি বছরের মতো এবারেও সংসদ সদস্য সামছুল আলম দুদু ইফতার বিতরণ করছেন।
এ বিষয়ে সংসদ সদস্য সামছুল আলম দুদু বলেন, সংসদ সদস্য হওয়ার অনেক আগে থেকেই নিজের ভালোলাগা ও সামর্থ্য অনুযায়ী এলাকার সাধারণ মানুষের জন্য ইফতারের আয়োজন করে আসছি। যেকোনো বিপদে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরেছি, এটাই তো বড় কথা।

সম্পর্কিত