বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হিলি স্থলবন্দরে প্রথম বারার ভারত থেকে কচুর মোখা আমদানি

স্টাফ রিপোর্টারঃ- মোঃ গোলাম মোরশেদঃদেশের বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো আমদানি হয়েছে ভারত থেকে কচুর মোখা (কচুর বই) ।

হিলি স্থলবন্দরের রকি ট্রেডার্স নামের আমদানিকারক প্রতিষ্ঠান কচুর মোখা আমদানি করেছে। রপ্তানিকারক ভারতের দক্ষিণ দিনাজপুরের দেবানসি ইন্টারন্যাশনাল এক্সপোর্ট।
হিলি স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ বলেন, আজ সোমবার বিকেলে প্রথম বারের মতো কচুর মোখা নিয়ে একটি মিনি পিকআপ ভারত থেকে বন্দরে প্রবেশ করেছে। যার ওজন ১১হাজার ১৮৬ কেজি।
তিনি বলেন, প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে এই পণ্যটি আমদানি করা হয়েছে। কাস্টমস শুল্কায়নসহ সব প্রক্রিয়া শেষে পণ্যটির আউটপাস ইস্যু করবে। এরপর বন্দর থেকে অমদানি করা পণ্যটি সংশ্লিষ্ট সিআ্যন্ডএফ এজেন্টকে বুঝিয়ে দেওয়া হবে।
হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী সংগনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী বলেন, এই প্রথম হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কচুর মোখা আমদানি করা হয়েছে। ইতোমধ্যেই আমদানিকারক প্রতিষ্ঠান আমাদের দপ্তরে ডকুমেন্টসসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছে। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে সনদ প্রদান করবো। এরপর কাস্টমস তাদের প্রক্রিয়া সম্পন্ন করে পণ্যটি হস্তান্তর করবে।

সম্পর্কিত