বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হিলি সীমান্তে স্বর্ণের ১০টি বারসহ আটক-১

মোঃ গোলাম মোরশেদ,দিনাজপুরের হিলি সীমান্তে স্বর্ণের ১০টি বারসহ মেহেদী হাসান (৩৪) নামের একজন চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (২০ বিজিবি)।

আটককৃত আসামি মেহেদী হাসান হিলির উত্তর বাসুদেবপুর গ্রামের তরফ হাজীর ছেলে। মঙ্গলবার (৫ মার্চ) রাতে বিষষটি নিশ্চিত করেছেন জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আফিক হাসান।
২০ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর আফিক হাসান বলেন, মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে ব্যাটালিয়নের অধিনায়ক গোপন সংবাদে জানতে পারে হিলি সীমান্ত দিয়ে ভারতে সোনা পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সীমান্তের মংলা ক্যাম্প কমান্ডার নায়েক ফারুখ হোসেনকে নির্দেশ দিলে, সীমান্তের সাতকুড়ি রেল গেটের পাশে পাকা রাস্তার উপরে বিজিবি সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযান চালিয়ে মোটরসাইকেল সহ মেহেদী হাসানকে আটক করে।
এসময় মোটরসাইকেল ও তাকে তল্লাশি করে ১০ টি (১ কেজি ৫০ গ্রাম) স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মুল্য ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ৮১০ টাকা।
তিনি আরও বলেন, আটককৃত আসামি মেহেদী হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করে হাকিমপুর (হিলি) থানায় হস্তান্তর করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত রয়েছে।

সম্পর্কিত