সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

হরিপূরে বালুর পরিবর্তে কাঁদা দিয়ে নয়শো মিটার রাস্তা পাকাকরণ

গোলাম রব্বানী,হরিপুর উপজেলা প্রতিনিধিঃঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ৪নং ডাঙ্গীপাড়া ইউনিয়নে শিহিপুর দাখিল মাদ্রাসা হতে খায়রুলের বাড়ি পর্যন্ত রাস্তা পাকাকরণে ব্যাপক অনিয়ম দেখা গেছে। নয়শো মিটার রাস্তা পাকাকরণের দায়িত্ব পায় স্বপ্নীল কনস্ট্রাকশন প্রতিষ্ঠান।

এই রাস্তা পাকাকরণ জন্য মাসখানেক আগে প্রথমে মাটি খনন করা হয়। তারপর প্রথম নীচের স্তরে ৬` ইঞ্চি বালু দিয়ে লেভেল করার নিয়ম। তারপর বালু আর ইটের মিশ্রিত খোয়া দেওয়ার নিয়ম থাকলেও কিন্তু সেটা না দিয়ে কাঁদা ১`ফিটের উপরে কাঁদা দিয়ে ভরাট করা হয় । স্থানীয় জনতা কাজের গুনগত মান খারাপ হচ্ছে দেখে রাস্তার কাজ বন্ধ করে দেয়। একপর্যায়ে উপজেলা প্রকৌশলীকে মাটি ভরাট করার বিষয়ে অবগত করণের জন্য ফোন দেয় এবং তাকে না পেয়ে আবার স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকে জানানো হলে সেখানে তারা ছুটে যান।

স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকগণ ঘটনাস্থলে যান এবং কাঁদা মাটি দিয়ে রাস্তা ভরাট করা দেখে, রাস্তার দেখভাল দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী মো,রাকিব হোসেনকে ফোন করা হলে তিনি জানান, স্বপ্নীল কনস্ট্রাকশন ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ করছে । বিষয়টি আমি অবগত হয়েছি। আসলে বালু পাওয়া যাচ্ছে না। তবে মাটি দেওয়ার কথা না, যদি দিয়ে থাকে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

সম্পর্কিত