রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জে ৪টি আসনে আ: লীগের মনোনয়ন জমা দিয়েছেন নৌকার অর্ধশত প্রার্থী! 

স্বপন রবি দাস জেলা প্রতিনিধি হবিগঞ্জ: 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপসিল ঘোষণা করেছেন ইলেকশন কমিশনার (ইসি)। তপসিল ঘোষণার পরপরই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান শুরু হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর)পর্যন্ত পাওয়া যাবে মনোনয়ন ফরম। ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মাঠে চষে বেড়াচ্ছেন দলীয় নেতাকর্মীরা। নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই  আগামী ০৭জানুয়ারি সারা দেশে ভোট গ্রহণ শুরু হবে।

অপর দিকে তফসিল বাতিল চেয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মাঠে আন্দোলন করছে বিএনপিসহ তাদের সমমানা শীরক দলগুলো। তারা একের পর এক হরতাল অবরোধ কর্মসূচী পালন করছেন। 

হবিগঞ্জ জেলা ৪টি আসনে প্রায় অর্ধশত নেতাকর্মী নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ইতোমধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করে কেউ কেউ জমাও দিয়েছেন দলীয় কার্যালয়ে। দলীয় মনোনয়ন পেতে করছেন জোর লবিং-তদবির। 

বিভিন্ন সূত্রে জানা যায়, হবিগঞ্জ ১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য মো. শাহনওয়াজ মিলাদ গাজী , হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী,হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও কেন্দ্রীয় সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আব্দুল মুকিত চৌধুরী।

হবিগঞ্জ ২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনটিতে আবারও নৌকার মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান। তিনি এ আসন থেকে টানা ৩ বারের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। এছাড়া এই আসনে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি আবুল কাশেম চৌধুরী, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরিফ রুয়েল,জেলা কৃষকলীগের সভাপতি হুমায়ূন কবির রেজা, ব্যারিস্টার এনামুল হক, মক্রমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ।

হবিগঞ্জ ৩ (হবিগঞ্জ সদর,লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনে নৌকার মনোনয়ন পেতে ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির। তিনিও এই আসনের টানা ৩ বারের সংসদ সদস্য।

এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ইঞ্জিনিয়ার সুশান্ত দাশগুপ্ত এবং সাবেক পিপি এডভোকেট আবুল হাসিম মোল্লা মাসুম।

হবিগঞ্জ ৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে আবারও মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী। তিনি বাংলাদেশ সরকারের বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং টানা ৩ বারের সংসদ সদস্য। 

এই আসন থেকে নৌকা নিয়ে নির্বাচন করতে ফরম সংগ্রহ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগে সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী প্রয়াত এনামূল হক মুস্তফা শহীদের ছেলে নিজামুল হক রানা, কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক শেখ মিছির আলী।

শনিবার (১৮ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে দলটি। যা আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত চলবে। 

তপসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে। প্রত্যাহারের শেষদিন ১৭ডিসেম্বর এবং ১৮ডিসেম্বর প্রতীক বরাদ্দ। ওই দিন থেকেই প্রচারণা শুরু হবে। আর ০৭জানুয়ারি হবে সারা দেশে ভোট উৎসব।

তবে এবারের নির্বাচনে হবিগঞ্জ ০১আসনে চমক দেখাতে পারে নতুন মুখ এরকমই আলোচনা সমালোচনা চলছে। এর মধ্যে আলোচনায় আছেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মানিক চৌধুরীর সন্তান সাবেক সংরক্ষিত আসনে সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ।

অন্য দিকে হবিগঞ্জ ০৩আসনে চমক দেখাতে পারে নতুন মুখ এরকমই আলোচনা সমালোচনা চলছে। এর মধ্যে আছেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও ইঞ্জিনিয়ার সুশান্ত দাস গুপ্ত। 

সম্পর্কিত