বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হবিগঞ্জে  জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলেয়া আক্তার

স্বপন রবি দাস,জেলা প্রতিনিধি হবিগঞ্জ:হবিগঞ্জ জেলা পরিষদের উপ-নির্বাচন বিপুল উৎসাহ উদ্দীপনা সহ নানা জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে নির্বাচন সম্পন্ন হয়েছে।৷ হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আলেয়া আক্তার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। শনিবার(০৯মার্চ) জেলার ৯টি কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে।

হবিগঞ্জ জেলা পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার আনারস প্রতীক নিয়ে ৫৬৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: এড: আলমগীর চৌধুরী পেয়েছেন ৫০১ ভোট।
অপর প্রার্থী ফরিদ উদ্দিন তালুকদার মোটর সাইকেল প্রতীকে ৬ ভোট ও নূরুল হক চশমা প্রতীকে ৫ ভোট পেয়েছেন।
দ্বাদশ সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে সংসদ সদস্য প্রার্থী হওয়ার জন্য জেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন ডা: মুশফিক হোসেন চৌধুরী। ফলে জেলা পরিষদের চেয়ারম্যান পদটিতে উপ -নির্বাচনের প্রয়োজনীয়তা দেখা দেয়।
এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, শনিবার জেলার ৯টি কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় ইভিএম পদ্ধতিতে। এতে জেলার ৭৮টি ইউনিয়ন, ৫টি পৌরসভা ও ৯টি উপজেলা পরিষদের ১ হাজার ৪০০ জন ভোটার ছিলেন। তাদের মধ্যে ১ হাজার ৭৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তিনি আরো জানান,শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সম্পর্কিত