ডিসেম্বর ৮, ২০২২ ৬:২১ বিকাল



বন্যায় ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ ও সড়ক সংস্কারের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

কুড়িগ্রাম সংবাদদাতা :
কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের ধরলা নদী বেষ্টিত সারডোব এলাকায় ২০১৭ সালের ভয়াবহ বন্যায় ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ ও সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার সকালে ধরলা নদীর তীরে গ্রামবাসীসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন করে।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন সারডোব এলাকার ৩নং ওয়ার্ডের মেম্বার মোক্তার হোসেন, ৪নং ওয়ার্ডের মেম্বার বাকিনুর রহমান, আবু বকর সিদ্দিক, শিক্ষার্থী জুয়েল রহমান ও রহিমা খাতুন প্রমুখ।
এলাকাবাসীর অভিযোগ সংশ্লিষ্ট বিভাগকে বারবার অভিযোগ করেও তারা মেরামতের জন্য কার্যকর কোন উদ্যোগ গ্রহন করছে না। এরফলে এই এলাকার সারডোব, ছাটকালুয়া, কাগজীপাড়া, চর হলোখানা ও বড়লইসহ ৬টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ চলাচলের ভোগান্তিতে পরেছে।
সমাবেশে বক্তারা আরও বলেন, ২০১৭ সালের বন্যায় বেড়ীবাঁধ ভেঙ্গে যাওয়ায় ধরলা নদীর পানি সামান্য বৃদ্ধি পেলেই ওই খালগুলো দিয়ে লোকালয়ে প্রবেশ করে। ফলে প্রতিবছর ঘরবাড়ী ও ফসলের ক্ষেত ডুবে যায়। নদীর বালু পড়ে নষ্ট হয় ফসলী জমি। তাছাড়া বাংলাবাজার টু প্যাড্ডার মোড় বেড়ীবাঁধের পার্শ্ববর্তী এলাকার প্রায় অর্ধ লক্ষাধিক মানুষের ফুলবাড়ী ও কুড়িগ্রামের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা ওই বেড়ীবাঁধটি। কয়েক জায়গায় গভীর খাল হওয়ায় বর্ষাকালে সীমাহীন কষ্ট করে আমাদের যাতায়াত করতে হয়। তাই আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জরুরী ভিত্তিতে খাল ভরাট ও সড়ক সংস্কারের দাবী জানাচ্ছি ।



Comments are closed.

      আরও নিউজ