নভেম্বর ৩০, ২০২২ ১১:১৯ বিকাল



সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জের সাথে শুভেচ্ছা বিনিময়

 

রিপন ইসলাম,ফুলছড়ি (গাইবান্ধা)প্রতিনিধিঃ

স্বেচ্ছাসেবী সংগঠন “আমরাই বাংলাদেশ”পরিবারের পক্ষ থেকে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন মহোদয়ের সাথে ফুলের শুভেচ্ছা ও মত বিনিময় করেন “আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী) পরিবার, সাথে আরও শুভেচ্ছা বিনিময় করা হয়েছে ফুলছড়ি থানা অফিসার ইনচার্জ(ওসি) কাওসার আলী স্যারের সাথেও, “আমরাই বাংলাদেশ”(সেচ্ছাসেবী)এর সভাপতি মোঃরিপন মিয়া,সাধারণ সম্পাদক-রাসেল আহম্মেদ,কোষাধ্যক্ষ-আশিকুর রহমান,প্রচার সম্পাদক-সবুজ ইসলাম,মাসুদ,সুমন ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন,
রংপুর মিঠাপুকুরের একটি অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “আমরাই বাংলাদেশ” যার প্রতিষ্ঠাতা মোঃআজাহার আলী এর প্রতিষ্ঠাকাল ২০১৯ সালের প্রথমের দিকে।তাদের সহযোগিতায় আমরা ফুলছড়ি উপজেলায়
“আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী)পরিবার-২০১৯ সালের এপ্রিল মাসে যাত্রা শুরু করে।আজ শুভেচ্ছা বিনিময় করার সময় সংগঠনের সকল কার্যক্রম তুলে ধরেছে
“আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী)পরিবার। কিন্তু আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য একটাই ফুলছড়ির অসহায় রোগীদের এবং হতদরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এবং রক্তের অভাবে যেন কোন ফুলছড়ির অসহায় রোগী কষ্ট না পাই। পথ শিশুদের জন্য কিছু করার এবং ফুলছড়ির হতদরিদ্রদের ফ্রি চিকিৎসা সেবা ও শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোই ছিল আমাদের মূল উদ্দেশ্য। আমাদের সদস্য সংখ্যা ফুলছড়ি থানায় ৩০ জনের উপরে রয়েছে। আমাদের ” আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী)এর আয়োজনে ভাষা প্রতিযোগীতা হয়েছে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি হবে ..

১/৬ষ্ট থেকে ১০ম শ্রেণির ৮টি প্রতিষ্ঠানের ৫০০ জন ছাত্র-ছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে “ভাষা প্রতিযোগীতা” তাদের মধ্যে হতে ৩৮ জনকে “আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী সংগঠন) পুরষ্কার দিবে।

“আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী)পরিবার সম্পূর্ণ ফ্রি এবং স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে সহযোগিতা করছেন অসহায় রোগীদের ২,০০০ হাজার ব্যাগের ছেয়ে বেশি।
যে হাসপাতাল গুলোতে আমাদের সংগঠনের ডোনার গুলোকে ফ্রি এবং স্বেচ্ছায় রক্তদান সহযোগিতা করতেন
১/গাইবান্ধা সদর হাসপাতাল,
২/রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল,
৩/প্রাইম মেডিকেল কলেজ ও হাসপাতাল,
৪/ডক্টরস ক্লিনিক,
এছাড়া ও বিভিন্ন জেলা-উপজেলায় ফ্রীতে রক্ত মেনেজ করে দেওয়া হয়।গাইবান্ধা,রংপুর,দিনাজপুর,বগুড়া শহরে আমাদের সংগঠনের সকল সদস্যরা স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে সহযোগিতা করতেছে অসহায় রোগীদের। আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য একটাই ছিল, থাকবে।”আমরাই বাংলাদেশ”(সেচ্ছাসেবী)পরিবার সবার সহযোগিতা কামনা করছি।

উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ বলেন “আমরাই বাংলাদেশ”
(সেচ্ছাসেবী সংগঠন)এর কার্যক্রম গুলো খুব সুন্দর আমরা দোয়া করি তোমরা এভাবেই এগিয়ে যাও মানবতার সাহায্যে,তোমাদের পাশে আছি আমরা।আরও বলেন তোমাদের সবাইকে একতাবদ্ধ হয়ে ফুলছড়ির অসহায় মানুষের পাশে থাকার আহবান জানাচ্ছি।
কর্মসূচি
১/ফ্রী ব্লাড গ্রুপিং,২/ফ্রী রক্তদান,৩/বাল্য বিবাহ বন্ধ,৪/যৌতুক প্রথা রোধ,৫/বৃক্ষরোপন,৬/সবার জন্য শিক্ষা,৭/গরীব-দুঃখীদের সহায়তা,৮/প্রতিযোগীতা,৯/ত্রান বিতরন,১০/মাদকমুক্ত সমাজ গড়া

আমাদের দেশে পানি কিনতে প্রয়োজন ১৫ টাকা,কিন্তু রক্ত কিনতে কোন টাকার প্রয়োজন নেই,ফ্রীতে রক্ত পাওয়া যায়।

“রক্ত দিন জীবন বাঁচান
আপনার রক্তেই হয়তো
বেঁচে যেতে পারে একটি
অসহায় মানুষের প্রাণ”



Comments are closed.

      আরও নিউজ