জানুয়ারী ২৭, ২০২৩ ১১:৪৬ সকাল



সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসা সেবায়-শিমুল সেবা সংঘ”

 

ইখতিয়ার উদ্দীন আজাদ, নওগাঁ সংবাদদাতা:

মুজিববর্ষ উপলক্ষে- “মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য” এই চেতনা হৃদয়ে ধারণ করে
“সুস্থ থাকতে প্রতিদিন-শিমুল সেবাসংঘে বিনামূল্যে চিকিৎসা সেবা নিন” এই স্লোগানে গ্রামের সাধারণ সুবিধা বঞ্চিত জনসাধারণদের সু-চিকিৎসা পৌঁছে দিতে একের পর এক মহতি উদ্যোগ গ্রহণ করে যাচ্ছেন- নওগাঁর নিয়ামতপুর উপজেলার ২নং চন্দননগর ইউনিয়ন বাসীর তারুন্যের অহংকার, চন্দননগর এর কৃতি সন্তান, জনদরদী দেলোয়ার হোসেন শিমুল। তিনি ব্যক্তি উদ্যোগে গড়ে তুলেছেন “শিমুল সেবা সংঘ” নামে সামাজিক সংগঠন।

ইতোমধ্যে তিনি এলাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন গ্রামের ক্লাবের সদস্যদের হাজার-হাজার মানুষের রক্তের গ্রুপ নির্নয় করে দিয়েছেন ফ্রি ব্লাড ক্যাম্পের মাধ্যমে। শুধু তাই নয়। ধারাবাহিক ভাবে ফ্রি চক্ষু শিবির ক্যাম্পের মাধ্যমে হাজার-হাজার মানুষকে চক্ষু সেবা দিয়েছেন।

এবার তিনি প্রান্তিক জনগোষ্টিকে সকল রোগের সু চিকিৎসা প্রদানের লক্ষ্যে চালু করেছেন বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান ক্যাম্পিং। ২১ জানুয়ারি ২০২০ ইং রোজ শনিবার বেলা ৯টায় এ ক্যাম্পের শুভ উদ্বোধন করা হয়।

জানা যায়, এখন থেকে প্রতি মাসের শনিবারে ইউনিয়নের ৪ টি ক্যাম্পে বিনা মূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করার ঘোষণা দিয়েছেন। যা এলাকার সর্ব সাধারণ সুযোগ ভোগ করবেন।

এখন থেকে চন্দননগর ইউনিয়নে ফ্রি-ভিজিটে মেডিসিন, শিশু, গাইনী, অর্থপেডিক্স, নাক কান গলা ও চক্ষু – বিশেষজ্ঞ ডাঃ গণ দ্বারা বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান ক্যাম্পের শুভ উদ্বোধন করেন, তরুণ সমাজ সেবক, সাবেক ছাত্র নেতা, নিয়ামতপুর উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ক্বারী মোঃ দেলোয়ার হোসেন শিমুল।

এসময় উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য মোঃ নুরুল ইসলাম, বামইন স্কুল এন্ড কলেজের অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক মোঃ আলেপ উদ্দীন, স্থানীয় মোঃ তফের আলি, মোঃ ইমীান মন্ডলসহ এলাকাবাসী।

রুগি দেখেন- ডাঃ মোঃ তাজিম আহম্মেদ, এমবিবিএস (রাজশাহী)
সিএমইউ (আল্ট্রা),
বিএমডিসি (রেজিঃ নং- ৯৭৪৭২)
মেডিসিন, বাত ব্যথা, লিভার, চর্ম -যৌন মা ও শিশু রোগে অভিজ্ঞ।

এমন মহতি উদ্যোগ গ্রহণের জন্য বিনা মূল্যে চিকিৎসা সেবা পেয়ে এলাকাবাসী ও চিকিৎসা সেবা নিতে আসা সাধারণ মানুষ আনন্দিত। শিমুলকে সবাই শুভেচ্ছা, ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।



Comments are closed.

      আরও নিউজ