ফেব্রুয়ারী ৩, ২০২৩ ১০:১৭ বিকাল



সুনামগঞ্জে চেম্বার অব কমার্সের উদ্যোগে 300 পরিবারের মাঝে খাদ্য বিতরণ

উজ্জ্বল হাসান সুনামগঞ্জ প্রতিনিধি,

বিশ্বব্যাপী মরণব্যাধি নোভেল করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের প্রতি সমর্থন জানিয়ে সারাদেশের মতো সুনামগঞ্জে ঘরে থাকা মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের অসহায় ৩ শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।
আজ শনিবার সকাল ১১টায় সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের উদ্যোগে শহরের স্টেডিয়াম মাঠে পৌর শহরের প্রত্যেকের হাতে ১০ কেজি চাল,১কেজি মুসুর ডাল ও ২ কেজি আলু তুলে দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।
এ আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, চেম্বারের সিনিয়র সহ সভাপতি খন্দকার মঞ্জুর আহমদ,চেম্বারের পরিচালক জি এম তাহশিজ ও পরিচালক জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন,সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল ও জেলা ইমারত নির্মাণ শ্রমিক সংগঠনের সভাপতি মোঃ শাহজাহান গাজী প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে ত্রান বিতরণ কর্মসূচী চালু হয়েছে। তিনি বলেন আজ সুনামগঞ্জ সদর,দক্ষিণ সুনামগঞ্জ,জগন্নাথপুর,শাল্লা ও ধর্মপাশা উপজেলাসহ বেশ কিছু উপজেলা ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে এবং আগামী তিনদিনের মতো চলবে। পাশাপাশি আগামীতে ও যেন জেলার অসহায় হতদরিদ্র শ্রমজীবি অস্বচ্ছল পরিবারগুলোর মাঝে সরকারের ত্রান বিতরণ কার্যক্রম অব্যাহত থাকে সেজন্য আরো বাড়তি দুইশত মেট্রিন টন চাল ও বিশ লক্ষ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। তিনি আরো বলেন সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের পক্ষ থেকে তিনশত শ্রমজীবি পরিবারের মাঝে চাল,ডাল ও আলু বিতরণ করার কথা উল্লেখ করেন তিনি।

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন,আজ পৃথিবীতে মহামারী আকার ধারন করেছে করোনা ভাইরাস আমাদের বাংলাদেশেও ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন অনেক মানুষ। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন দেশে যে সমস্ত শ্রমজীবি, দিনমুজুর.অসহায় মানুষজন রয়েছেন যারা দিনে আনে দিনে খায় বর্তমানে করোনা ভাইরাসের কারণে ঘরের মধ্যে পরিবার পরিজন নিয়ে অনহারে আছেন তাদের পাশে দাড়ানোর। সে লক্ষ্যেই এফ বিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের নির্দেশে সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দরা সুনামগঞ্জের এই হতদরিদ্র দিনমুজুরদের কাছে খাদ্যসামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছেন। এই সংকটময় মুহুূর্তে জেলার সকল অসহায় শ্রমজীবি দিনমুজুরদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে তাদের পাশে দাড়ানোর জন্য সমাজের সকল বৃত্তবানদের প্রতি তিনি এ আহবান জানান। পাশাপাশি সুনামগঞ্জ চেম্বারের পক্ষ থেকে এই সংকট যতদিন থাকবে প্রধানমন্ত্রীর নির্দেশে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এই অসহায় মানুষজনের পাশে থাকার ও অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। এজন্য সবাইকে নিজের নিরাপত্তা ও পরিবারের সদস্যদের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে সবাইকে ঘরে থাকার আহবান জানান এবং কোন জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাহিরে বের না হওয়ারও পরামর্শ দেন



Comments are closed.

      আরও নিউজ