ডিসেম্বর ৮, ২০২২ ৭:২৪ বিকাল



সিরাজপুর বাগগাঁও গ্রামের যুবকদের করোনা ভাইরাস সচেতনতা ক্যাম্পেইন

 

উজ্জ্বল হাসান সুনামগঞ্জ প্রতিনিধি

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক ক্যাম্পেইন করেছে সুনামগঞ্জের বিশ্বম্ভপুর উপজেলার প্রায় সচেেতন ১০ যুবক। ২৮ মার্চ শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে উপজেলা জুড়ে মাইক যুগে করোনা ভাইরাস প্রতিরোধেে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়। সেই সাথে ১১ টি গ্রামের মানুষের মাঝে জনসচেতনতামূলক প্রকাশনা বিতরণ করা হয় ও স্যানিটাইজার বিতরণ করা হয়।

ক্যাম্পেইন পরিচালনা করেন সিরাজপুর বাগগাঁও গ্রামের সচেতন যুবক আমিরুল ইসলাম রোকনুজ্জামান, অলিউল হক, আফনান আসাদ, রাসেল আহমদ, জয়নাল আহমদ, মুনসাদ আহমেদ, মকবুল হোসেন, মামুন আহমদ, দিদার আহমেদ, এহসান আহমেদ, রাজন আহমেদ, উসমান গনি, মুহাম্মদ আলী, মিজানুর রহমান প্রমূখ ।

ক্যাম্পেইন পরিচালনাকারীগণ স্বদেশবাণীকে জানান “করোনা ভাইরাসের সংক্রমণ চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়ছে। এই রোগ প্রতিরোধে কঠিন সময় পার করছে পুরো বিশ্ব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। তাই যার যার জায়গা থেকে করোনাভাইরাস প্রতিরোধে এগিয়ে আসা দরকার।

গ্রামাঞ্চলের মানুষ বর্তমান বৈশ্বিক পরিস্থিতি অর্থাৎ ‘করোনা’ সম্পর্কে অবগত নন। তাছাড়া যারা জানেন তাদের অনেকেই আছেন যারা এই ব্যাপারটাকে তেমন গুরুত্ব এর সাথে নিচ্ছেন না বা তোয়াক্কা করছেন না। বরং সমাজের কিছু প্রচলিত ধ্যান-ধারণা নিয়েই বেঁচে আছেন।

আমরা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বুঝাই বর্তমান করোনার অবস্থা।তারা কিভাবে বুঝবে, কী ভাবে হাত ধুতে হবে, কীভাবে পরিষ্কার পরিচ্ছন্নতা থাকতে হবে।

সেই সাথে স্যানিটাইজার ও সচেতনতামুলক লিফলেট বিতরণ করি।

সমগ্র উপজেলায় মাইকিং করে জানিয়ে দিই কিভাবে আমরা করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে পারি। আমাদের এলাকার প্রত্যেকটা মানুষ করোনা ভাইরাস থেকে কী ভাবে মুক্ত থাকবে এটায় আমাদের প্রত্যাশা।

সার্বিক সহযোগিতায় হুমায়ুন কবির,জামাল হোসেন।



Comments are closed.

      আরও নিউজ