বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিরাজগঞ্জ তাড়াশে ৭০ বছর বয়সে এসএসসি পরীক্ষা দিচ্ছেন নির্বাচিত ইউপি সদস্য

মোঃ লুৎফর রহমান লিটন,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জের তাড়াশে ৭০ বছর বয়সে এসেও এসএসসি পরীক্ষা দিচ্ছেন পর পর ৩ বারের নির্বাচিত সংরক্ষিত আসনের ইউপি সদস্য মোছা: খোদেজা খাতুন। তিনি তাড়াশ উপজেলার ২ নং বারুহাস ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের নির্বচিত ইউপি সদস্য ও বিনসাড়া গ্রামের বাসিন্দা। সচেতন মহল মনে করেন, খোদেজা একটি অনুপ্ররণার নাম, অদম্য এই নারী ইউপি সদস্যর, ইচ্ছাশক্তি, তার বুক ভরা স্বপ্ন, দৃঢ়চেতা আর সাহস-ই তাঁর সঞ্জীবনী শক্তি, দৃষ্টিশক্তির অস্পষ্টতা, শারীরিক অসুস্থতা কিংবা বয়সের ভার কোনো কিছুতেই রুখতে পারেনি তার পথচলা।

সরেজমিনে গিয়ে দেখা যায় (২৫-২-২৪ রবিবার) তাড়াশ জাফর ইকবাল কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে প্রবেশ পত্র ও কলম হাতে গনিত পরীক্ষা সম্পুর্ন করে কেন্দ্র থেকে বেড়িয়ে আসছেন তিনি। এ সময় কথা হয় তার সাথে তিনি বলেন, আমার মনে খুব সখ ছিলো লেখা পড়া করবো। কিন্তু অভাবের কারনে নিজে লেখা পড়া করতে পারি নাই তবে হোটেলে কাজ করে হলেও ছেলেদের কোরআনের হাফেজ বানিয়েছি।

এখন আমি মেট্রিক পরীক্ষা দিচ্ছি পাশ করতে পারলে আরো লেখা-পড়া করবো। তিনি আরো বলেন আমার স্বপ্ন লেখা পড়া করে ইউপি চেয়ারম্যান নির্বাচন করবো, আমি মানুষের আরো সেবা করতে চাই। যে বিদ্যালয় থেকে খদেজা খাতুন এবার পরীক্ষা দিচ্ছেন সেই জাফর ইকবাল টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মোঃ ছোলায়মান হোসেন কবির বলেন, শিক্ষার কোন বয়স নেই। খোদেজা খাতুন যে এই বয়সে শিক্ষা গ্রহনের সিদ্ধান্ত নিয়েছেন আমরা তাকে সাধুবাদ জানাই। আমরা সব সময় তাকে উৎসাহ দিচ্ছি।

এ ব্যাপারে ২ নং বারুহাস ইউপি চেয়ারম্যান মোঃ ময়নুল হক বলেন, আমার ইউপির সংরক্ষিত আসনের ইউপি সদস্য মোছাঃ খোদেজা খাতুন লেখা পড়া করছেন আমরা তাকে সাধুবাদ জানিয়েছি। সে এসএসসি পরীক্ষা দিতে যাওয়ার সময় আমি সহ সকলের দোয়া নিয়ে গিয়েছেন। দোয়া করি সে পরীক্ষায় ভাল ফলাফল লাভ করুক। আমি তার এমন সিদ্ধান্ত কে সেলুট জানাই।

সম্পর্কিত