মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

সিরাজগঞ্জ কামারখন্দে উৎসব মুখর পরিবেশে বই বিতরণ সম্পূর্ণ 

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ বছরের প্রথম দিনে সারা দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠানে বই উৎসবের ন্যায় সিরাজগঞ্জের কামারখন্দে জামতৈল ধোপাকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১লা জানুয়ারী) সকালে সাড়ে ১১ টায় জামতৈল ধোপাকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন সুলতানা, এ সময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ছাকমান আলী । এ বই উৎসবের সভাপতিত্ব করেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও অত্র প্রতিষ্ঠানে সভাপতি মো. সেলিম রেজা।
এসময়ে প্রধান অতিথি বলেন, সারাদেশের মত এই প্রতিষ্ঠানেও উৎসবমুখর পরিবেশে ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই বিতরণ অনুষ্ঠান পালিত হল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের এই মহৎ উদ্দেশ্য নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। বছরের শুরুতে শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেন।
৯ম শ্রেণী শিক্ষার্থী আরিফুর রহমান  বলেন, আমরা বছরের প্রথম দিনেই সরকার আমাদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেন তাতে আমরা খুব খুশি ও আনন্দিত। বর্তমান প্রধানন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দীপু মনিকে অনেক অনেক ধন্যাবাদ জানান।
এসময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের অভিভাবক সদস্যবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরাসহ আরো অনেক ।
এবছরে মাধ্যমিক পর্যায়ে স্কুল, মাদ্রাসা ও ভোকেশনালসহ ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান প্রায় বই বিতরণ করেন ২ লক্ষ ৩ হাজার ৬ শত এবং সরকারি প্রাথমিক ৮৩, কিন্ডার গার্টেন ৩৩ ও আনরেজিষ্টার প্রাথমিক ২ টি বিদ্যালয়ে বই বিতরণ করে ৭৯ হাজার ৬ শত বই শিক্ষার্থীর হাতে তুলে দেন।

 

 

মেইলে ছবি আছে

সম্পর্কিত