বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনীর ইন্তেকাল

রুশাইদ আহমেদ: খুলনার বিশিষ্ট লোকগবেষক ও খুলনার জনপ্রিয় ‘দৈনিক পূর্বাঞ্চল’ পত্রিকার মফস্বল ও সাহিত্য সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনী ইন্তেকাল করেছেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে সাতটার দিকে বার্ধক্যজনিত কারণে হাজী মহসিন রোডস্থ নিজ বাসায় ইন্তেকাল করেন এই সাংবাদিক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি তিন ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার বাদ আসর খুলনা আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে টুটপাড়া কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে।

গোলাম মোস্তফা সিন্দাইনী আশির দশকে দৈনিক পূর্বাঞ্চলে‌ যোগ দেন। পাশপাশি তিনি খুলনা আলিয়া কামিল মাদ্রাসার বাংলা বিভাগে শিক্ষকতায় নিয়োজিত হন। খুলনা অঞ্চলের লোককাহিনী নিয়ে গবেষণা করা ছিল তার অন্যতম প্রিয় নেশা। অসংখ্য বই, পত্রিকা ও লোকসাহিত্য তাঁর নিজস্ব সংগ্রহে রয়েছে।

গোলাম মোস্তফা সিন্দাইনীর সম্পর্কে দৈনিক পূর্বাঞ্চলের নির্বাহী সম্পাদক আহম্মদ আলী বলেন, গোলাম মোস্তফা সিন্দাইনী সাংবাদিকতা ও লোকসাহিত্য সংশ্লিষ্ট কাজে অত্যন্ত নিষ্ঠাবান ছিলেন। তাঁর চলাফেরায় সবসময় ছিল পেশাদারিত্বের ছাপ।

দুর্ভাগ্যবশত, দীর্ঘদিন অসুস্থতায় ভুগে তিনি আমাদের থেকে বিদায় নিলেন। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করছি।

এদিকে খুলনা প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও প্রবীণ সাংবাদিক গোলাম মোস্তফা সিন্দাইনীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা সাংবাদিক ইউনিয়নও। বিবৃতিদাতারা হলেন: ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ, সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম ও আলমগীর হান্নান, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ দিলীপ বর্মণ, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক এস এম মনিরুজ্জামান, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন ও শেখ জাহিদুল ইসলাম প্রমুখ।

সম্পর্কিত