বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সমস্যায় জর্জরিত আত্রাই রেলওয়ে স্টেশন

মো:মেহেদী হাসান,আত্রাই উপজেলা প্রতিনিধি :নওগাঁর আত্রাই রেলওয়ে স্টেশন (আহসানগঞ্জ স্টেশন) প্লাটফর্মে যাত্রীদের বসার কোন ব্যবস্থা না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

বৃষ্টি হলে প্লাটফর্ম জুড়ে পানি পড়া, মেঝের ইট উঠে খানাখন্দকের সৃষ্টি ও প্লাটফর্ম থেকে ট্রেন লম্বা হওয়ার বিড়ম্বনাসহ নানাবিধ সমস্যায় জর্জরিত আত্রাই রেলওয়ে প্লাটফর্ম।
সরেজমিনে দেখা যায় স্টেশনে প্রবেশ দ্বারে মাছ বিক্রেতা সহ অন্যান্য দোকানিরা দখল করে রাখায় চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করে প্ল্যাটফর্ম পর্যন্ত যেতে নানা রকম ভোগান্তি পোহাতে হয়।নওগাঁ জেলার মধ্যে রয়েছে তিনটি রেলওয়ে স্টেশন। এর মধ্যে আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনটি ঐতিহ্যবাহী একটি স্টেশন।

প্রতিদিন এ স্টেশন থেকে শত শত যাত্রী ট্রেন যোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। এসব ট্রেন যাত্রীদের প্লাট ফরমে অবস্থানকালীন সময়ে চরম ভোগান্তি পোহাতে হয়।
যেহেতু তাদের বসার কোন ব্যবস্থা নেই। তাই দাঁড়িয়ে দাঁড়িয়েই ট্রেনের জন্য অপেক্ষা করতে হয় তাদের।
বিশেষ করে ট্রেন যখন বিলম্বে চলাচল করে তখন এ দুর্ভোগ আরো বেড়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে আত্রাই (আহসানগঞ্জ) রেল স্টেশন মাস্টার মো. সাইফুল ইসলাম বলেন, স্টেশনের সমস্যাগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।তারা আমাদেরকে আস্বস্ত করেছেন। আশাকরি শীঘ্রই সমস্যাগুলোর সমাধান হবে।

সম্পর্কিত