শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

শীতের দাপট কুড়িগ্রামে,নেমেছে  তাপমাত্রা  ১১ ডিগ্রিতে

শাহিনুল ইসলাম লিটনঃ

কুড়িগ্রামে জেঁকে বসেছে শীত। তাপমাত্রা নেমেছে ১১ ডিগ্রিতে। শীতের দাপটে কাবু হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষজন। ঘন কুয়াশায় আছন্ন হয়ে আছে গোটা জনপদ। দুপুর পযন্ত দেখা মিলছেনা সূর্যের।

এ অবস্থায় সবচেয়ে দুর্ভোগে পড়েছে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ। শীত ও ঠান্ডার কারনে কাজে বের হতে পারছেন না তারা। উত্তরীয় হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় গরম কাপড়ের অভাবে শীতকষ্টে পড়েছে নদ-নদী তীরবর্তী চরের বাসিন্দারা।

আজ বুধবার (১৪ ডিসেম্বর) সকালে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস জানায়, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রী সেলসিয়াস। গত ২ সপ্তাহ ধরে এ অঞ্চলের তাপমাত্রা ১১ ডিগ্রি থেকে ১৮ সেলসিয়াসে ডিগ্রিতে উঠা নামা করছে।

সদরের পাঁচগাছী ইউনিয়নের দিনমজুর নামদেল আলী বলেন, কয়েকদিন থেকে খুব শীত। মাঠে কাজ করতে সমস্যা হয়। এখনো কেউ আমাক কম্বল দেয় নাই। কম্বলের খুব দরকার বর্তমানে।

সদরের যাত্রাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আব্দুল গফুর বলেন, আমার ইউনিয়নের বেশির ভাগ এলাকায় নদী ও চরাঞ্চল। সবচেয়ে শীত অনুভুত হয় এখানে। সরকারি ভাবে এখনো কোন শীত বস্তু পাইনি। শীত বস্তু পেলে এখানে বিতরণ করা হবে।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, আজ বৃহস্পতিবার সকাল ৬ টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রী সেলসিয়াস। যা আগামীতে আরও কমে মৃত শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে এই জেলার উপর দিয়ে।

সম্পর্কিত