নভেম্বর ৩০, ২০২২ ৫:২৩ বিকাল



শিশু হেল্পলাইন বিষয়ক কর্মশালা

রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি’: থাকলে শিশু সুরক্ষিত উন্নয়ন হবে অর্জিত’ এই প্রতিপাদ্য নিয়ে শিশু অধিকার ও শিশুর সুরক্ষায় চাইল্ড হেল্পলাইন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।এখন থেকে ১০৯৮ নম্বরে ফোন করে শিশুদের সুরক্ষা বিষয়ক নানা সেবা পাওয়া যাবে।

রাজীবপুর উপজেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে চাইল্ড সেনসেটিভ ও সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সি এস পি বি) প্রকল্পের সহায়তায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর।

এই প্রকল্পের আওতায় শিশুর প্রতি সহিংসতা বা নির্যাতন প্রতিরোধ,শিশু পাচার রোধে জরুরী সহায়তা,ঝুঁকিপূর্ণ শিশুশ্রম ও শিশু বিবাহ রোধে সহায়তা, শিশুদের আইনি সেবা পেতে সহায়তা,ঝুঁকিপূর্ণ অবস্থা থেকে শিশুকে উদ্ধার, টেলিফোনে তথ্য ও কাউন্সিলিং সেবা,শিশুর সুরক্ষায় নিরাপদ ইন্টারনেট ব্যাবহারে পরামর্শ, বিদ্যমান যে কোন সামাজিক সুরক্ষা সেবা পেতে সহায়তা।

কর্মশালাটির পরিচালনা করেন,উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসমাইল হোসেন,কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম,উপজেলা আ’লীগ সভাপতি আব্দুল হাই সরকার,বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক,ইউনিয়ন পরিষদের সদস্য গণ প্রমুখ।



Comments are closed.

      আরও নিউজ