বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লালমনিরহাট এর ২লাখ শিশু পাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুলঃ

আব্দুল লতিফ সরকার: লালমনিরহাট জেলায় ২ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে ১২ ডিসেম্বর। দিনব্যাপী ৬ মাস থেকে ৫ বছর বয়সী সব শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এ দিন লালমনিরহাট জেলায় ১,৯৬,১৯৪জন শিশুকে খাওয়ানো হবে এই ক্যাপসুল। তবে লালমনিরহাটের স্থায়ী ৬ টি ও অস্থায়ী ১১১০ টি টিকা কেন্দ্রে ১২ ডিসেম্বর দিনব্যাপী চলবে এ ক্যাম্পেইন।

গতকাল সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা সিভিল সার্জন কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

তিনি বলেন, ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সঠিক বাস্তবায়নের লক্ষ্যে মসজিদ, মন্দিরে প্রচারণা ছাড়াও জেলাব্যাপী মাইকিং করে প্রচারণা চালানো হবে। ৬ থেকে ১২ মাস বয়সের নিচে শিশুদের নীল রঙয়ের ক্যাপসুল দেওয়া হবে। ১ থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।’
কোনো শিশু যেন টিকা খাওয়া থেকে বাদ না পড়ে, সেজন্য স্বেচ্ছাসেবীদের দিয়ে খোঁজ খবর নেয়া হবে।

উক্ত অনুষ্ঠানে মাল্টিমিডিয়ার স্কিনে দেখানো হয় এসব তথ্য। তথ্যটি উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের (সমন্বয়ক) ডা. দেলোয়ার হোসেন রাজু। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের কর্মরত কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দগণ।

সম্পর্কিত