শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

লালমনিরহাটে শীতের তীব্রতায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা

আব্দুল লতিফ সরকার,লালমনিরহাট প্রতিনিধিঃশীতের তীব্রতা আরও বেড়েছে উত্তরের জেলা লালমনিরহাটে। গত দু’দিনের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কমে দশ ডিগ্রির নিচে নেমেছে তাপমাত্রার পারদ। এতে বন্ধ ঘোষণা করা হয়েছে জেলার প্রাথমিক, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সোমবার (২২জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত লালমনিরহাটের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯দশমিক ৬ডিগ্রি সেলসিয়াস। এ অবস্থা আরও দু’একদিন বিরাজ করতে পারে এবং এ সময়ে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, তাপমাত্রা দশ ডিগ্রি সেলসিয়াসের নীচে নামায় জেলার ৭৬৭টি সরকারি ও ৩৯৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং প্রায় ২০০টি সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার বলেন, আবহাওয়ার ফোরকাস্ট বিবেচনায় মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আজ ও আগামীকাল মঙ্গলবার এই দু’দিন বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তীতে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এদিকে ঠান্ডার প্রকোপ বাড়ায় জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। বিশেষ করে নদী তীরবর্তী ও চরাঞ্চলের খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষজন আয়-রোজগার নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। শীত নিবারণে উপযুক্ত শীতবস্ত্র না থাকায় অতি কষ্টে দিনযাপন করছেন তারা।

 

তবে জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেছেন, অতিরিক্ত শীতবস্ত্রের চাহিদা চেয়ে চিঠি পাঠানো হলেও এখনও পাওয়া যায়নি।

সম্পর্কিত