শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

লাখাইয়ে জালালাবাদ সম্প্রীতি কুটির হস্তান্তর

এম এ ওয়াহেদ লাখাইঃ লাখাইয়ে ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশন এর মানবিক সহয়তার; সম্প্রীতি কুটির ” হস্তান্তর করা হয়েছে।
শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল ১০ ঘটিকায় উপজেলার মানপুর গ্রামের হতদরিদ্র আবু সাইদ এর হাতে নবনির্মিত জালালাবাদ সম্প্রীতি কুটির এর চাবি হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
২০২২ সালের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বৃহত্তর সিলেটে বিভিন্ন উপজেলায় ঘর নির্মাণের যে মানবিক প্রকল্প গ্রহণ করা হয় সেই প্রকল্পের অংশ হিসেবে লাখাই উপজেলার হত দরিদ্র আবু সাঈদকেও একটি ঘর বরাদ্দ দেওয়া হয়। এই ঘর নির্মাণের কাজ সম্প্রতি শেষ হয়। জালালাবাদ এসোসিয়েশনের পক্ষ থেকে আবু সাঈদের হাতে ঘরের মালিকানা হস্তান্তর করা হয়।
জালালাবাদ এসোসিয়েশনের ঢাকা কাওরান বাজার প্রধান কার্যালয় থেকে ভিডিও কনফারেন্স ও টেলি কনফারেন্স এর মাধ্যমে হস্তান্তর অনুষ্ঠান পরিচালনা করা হয়। এ ভিডিও কনফারেন্সিং ঢাকা প্রান্ত থেকে যুক্ত হয়ে আলোচনায় অংশ নেন এসোসিয়েশনের সভাপতি কয়েস সামী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী, এসোসিয়েশনের সহ-সভাপতি ও পুনর্বাসন উপ কমিটির আহবায়ক জগলুল পাশা, সহ-সভাপতি ও সড়ক ও জনপথ বিভাগের সাবেক প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার আজিজুর রহমান, আজীবন সদস্য মাহবুব আলম মালু ও আজীবন সদস্য এবং ঢাকা কলেজের ছাত্র মোহাম্মদ সাদনান তাজ আপন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
এ উপলক্ষে মানপুর এলজিইডি সড়কে পাশে দরিদ্র আবু সাঈদের বাড়িতে একটি অনাড়ম্বরপূর্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য ও লাখাই প্রেস ক্লাবের নির্বাহী সদস্য প্রবীন সাংবাদিক মোঃ আব্দুল হান্নান।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য তোফাজ্জল হক। এছাড়া স্থানীয় সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বীর মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন। অ্যাসোসিয়েশনের পক্ষে মোঃ আব্দুল হান্নান association এর লক্ষ্য উদ্দেশ্য বর্ণনা করেন। প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিগণ জানালাবাদ অ্যাসোসিয়েশন এর এমন মানবিক ও জনকল্যাণমুখী প্রকল্প গ্রহণ করায় এবং অসহায় আবু সাঈদকে উপহার দেওয়ায় জালালাবাদ অ্যাসোসিয়েশনের তথা সংস্থার সভাপতি সাধারণ সম্পাদকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।জালালাবাদ অ্যাসোসিয়েশন এর এমন মানবিক উদ্যোগ অব্যাহত থাকুক এ আশাবাদ ব্যক্ত করেন অতিথি বৃন্দ।

সম্পর্কিত