রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

র‍্যাবের অভিযানে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী দীর্ঘ ৭ বছর পর গ্রেফতার

আবদুল্লাহ আল বিন জুবায়ের , কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া র‌্যাব-১২ এর অভিযানে কুষ্টিয়ার দৌলতপুরে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আরিফুল ইসলাম ডাবলু (৪০) নামের এক পলাতক আসামী দীর্ঘ ৭ বছর পর গ্রেফতার হয়েছে।

কুষ্টিয়া র‍্যাব-১২, সিপিসি-১ ও র‍্যাব-২ এর যৌথ অভিযানে মঙ্গলবার রাত ১০টার দিকে ঢাকা জেলার আদাবর থানা এলাকা হতে মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত উক্ত পলাতক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত মোঃ আরিফুল ইসলাম ডাবলু কুষ্টিয়ার দৌলতপুরের হাসপাতাল পাড়ার মৃত আনসার আলী বিশ্বাসের ছেলে।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি ২০১৭ ইং তারিখ কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন দৌলতপুর হাসপাতাল পাড়া এলাকায় ৯০ গ্রাম অবৈধ হেরোইন ক্রয়/বিক্রয়ের জন্য নিজ হেফাজতে রাখিয়া অবস্থান করাকালে গ্রেফতার হন কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার দৌলতপুর হাসপাতাল পাড়া এলাকার মোঃ আরিফুল ইসলাম ডাবলু। উক্ত ঘটনায় কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায় মোঃ আরিফুল ইসলাম ডাবলু এর বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়, যার মামলা নং-৪৫, তারিখ-২৩ ফেব্রুয়ারি ২০১৭, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) এর ১(খ)। উক্ত মামলার বিচারিক কার্যক্রম শেষে ০৫ ডিসেম্বর ২০২১ সালে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০,০০০/- টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ০১ বছরের সশ্রম কারাদন্ড সাজা দিয়ে রায় প্রদান করেন। আটক হওয়ার পর প্রায় ০৮ মাস জেল খেটে জামিনে মুক্তি পান মোঃ আরিফুল ইসলাম ডাবলু। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। জামিনের পর থেকে ঢাকায় চলে যায় এবং সেখানে তিনি দৈনিক দিন মজুরি হিসেবে রিক্সা চালানো শুরু করে এবং সেখানে পলাতক অবস্থায় বসবাস করে। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে তার মধ্যে অস্ত্র ও মাদক মামলা অন্যতম।
উক্ত সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‍্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‍্যাব আসামীকে গ্রেফতার করেছে।

র‍্যাব উল্লেখ করেন, গ্রেফতারকৃত আসামীকে দৌলতপুর থানায় হস্তান্তর করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সম্পর্কিত