ফেব্রুয়ারী ৩, ২০২৩ ৯:৪৯ বিকাল



রৌমারীর সঙ্গে কুড়িগ্রাম জেলা সদরের যোগাযোগ উন্নত করার জন্য দ্রুত নদী ড্রেজিং করা হবে-নৌমন্ত্রী

এস,এম,এ মোমেন,রৌমারী (কুড়িগ্রাম)প্রতিনিধি: নৌ-পথে কুড়িগ্রাম জেলার সাথে রৌমারী ও রাজিবপুর উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে ব্রহ্মপুত্র নদে জরুরী ভিত্তিতে ড্রেজিং করা হবে। এ অঞ্চলের নদী ভাঙ্গন কবলিত দরিদ্র জনগণ স্বল্প খরচে নৌ-পথে জেলা শহরে যাতায়াত ও মালামাল পরিবহন করতে পারবে। চিলমারী নৌ-বন্দরের সাথে মহান মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চল রৌমারীকে যুক্ত করা হবে।

২৮ ডিসেম্বর (শনিবার) বেলা সাড়ে ১২টার দিকে রৌমারী উপজেলার যাদুরচর উচ্চ বিদ্যালয়ে প্লাটিনাম জুবিলী প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী সভায় এসব কথা বলেন, প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
যাদুরচর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুচ্ছাত্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এমপি।

এছাড়াও আরোও উপস্থিত ছিলেন প্লাটিনাম জুবিলী প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী সভায় আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, রাজিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আকবর হোসেন হিরো,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সুরাইয়া সুলতানা,রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সা্বেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হাই সরকার, রৌমারী উপজেলা নির্বাহী অফিসার (ভার:) মেহেদী হাসান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, সহকারি পুলিশ সুপার (সার্কেল) রৌমারী মো. মাহফুজার রহমান, রৌমারী থানার ওসি (তদন্ত) মোন্তাছের বিল্লাহ, যাদুরচর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুল ইসলাম বাবলু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, যাদুরচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাখওয়াত হোসেন সবুজ, যাদুরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, সহকারি শিক্ষক ময়নাল হক প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন শেরেবাংলা কৃষি বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. মো: ফরহাদ হোসেন সদস্য সচিব, সাংগঠনিক কমিটি প্লাটিনাম জুবিলী।

বক্তারা বলেন, ১৯৩৮ সালে যাদুরচর উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়। অনেক দুঃখ কষ্টে তিলতিল করে গড়ে উঠা এই প্রতিষ্ঠান থেকে শিক্ষা অর্জন করেন। যে শিক্ষার্থীরা বর্তমানে সরকারে গুরুত্বপূর্ণ জায়গায় কর্মরত রয়েছে এবং বিদেশেও ভালো স্থানে রয়েছেন। দীর্ঘ ৭৫ বছর পর আজ সেই বিদায় নেওয়া শিক্ষার্থীদের নিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অনেক অনেককেই কাছে পেয়ে চোখের পানি ফেলেন। অনুষ্ঠান শেষে কৃতি শিক্ষকদের মাঝে স্বর্ণের ক্রেস্ট প্রদান করা হয়।



Comments are closed.

      আরও নিউজ