মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রৌমারীতে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

শাহ মোঃ আব্দুল মোমেন,রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে ও অপসারণের দাবীতে এক মানববন্ধন করেছেন রৌমারী ও রাজিবপুর উপজেলার সকল সাংবাদিকগণ।মঙ্গলবার সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ গেট সংলগ্ন মহাসড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়।
এ সময় বক্তব্য রাখেন, দৈনিক সচেতন কন্ঠ প্রতিনিধি মতিয়ার রহমান চিশতী,দৈনিক যুগান্তর প্রতিনিধি সাংবাদিক এসএম সাদিক হোসেন, দৈনিক মানবজমিন প্রতিনিধি রফিকুল ইসলাম সাজু,দৈনিক বাংলাদেশ সমাচার উপজেলা প্রতিনিধি শাহ মোঃ আব্দুল মোমেন,এশিয়ান টিভির প্রতিনিধি মুরাদুল ইসলাম মুরাদ, দৈনিক জবাবদিহি প্রতিনিধি শফিকুল ইসলাম, দৈনিক করতোয়া প্রতিনিধি শওকত আলী মন্ডল, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মাসুদ পারভেজ, দৈনিক খোলা কাগজ রাজিবপুর প্রতিনিধি সুজন মাহমুদ, দৈনিক বাংলা প্রতিনিধি মাসুদ রানা, দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি ইয়াসির আরাফাত নাহিদ ,দৈনিক সকালের সময় প্রতিনিধি শাহাদত হোসেন,এছাড়াও রৌমারী ও রাজিবপুর উপজেলার সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

পরে বক্তব্য শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলীর নানা দূর্নীতির, অনিয়ম ও অপকর্মের চিত্র তুলো ধরে সচিব স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রালয় বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে প্রেরণ করা হয়। সাংবাদিকগণ তাদের বক্তব্যে বলেন, অতি দ্রুত ঘটনাটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেওয়া হয়।
উল্লেখ্য যে, যাত্রামঞ্চে ভোট চাইলেন চেয়ারম্যান শিরোনামে বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশ হলে তিনি ক্ষিপ্ত হয়ে সোমবার প্রতিশোধের নিশায় উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে উপস্থিত সকল সাংবাদিকদের উদ্দেশ্য করে গালিগালাজ, চড়াও ও প্রাণনাশের হুমকি দেন তিনি। সাংবাদিকরা অকথ্য ভাষায় গালিগালাজ করতে নিষেধ করলে তিনি আরো ক্ষিপ্ত হয়ে উপস্থিত সাংবাদিকদের মারার উপক্রম হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের ধৈর্য্য ধারন করার জন্য বলেন এবং চেয়ারম্যানকে এসব আচার-আচরণ করতে নিষেধ করেন। পরে পরিস্থিতি শান্ত হয়। এব্যাপারে রৌমারী থানায় একটি জিডি করা হয় ,যার নম্বর ৬০৩,এ ন্যাক্কারজনক ঘটনায় রৌমারী ও রাজিবপুর উপজেলার ক্ষুব্ধ সাংবাদিকগণ মঙ্গলবার সকাল ১১টায় রৌমারী উপজেলা পরিষদ এর সামনে এক বিশাল মানববন্ধন করে নিম্নোক্ত দাবী গুলি বাস্তবায়নের দাবী জানানো হয় ১। দ্রুত সময়ের মধ্যে উপজেলা চেয়ারম্যান এর বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নিতে হবে২। ৭২ঘন্টার মধ্যে ব্যবস্থা নিতে হবে ৩।উপজেলা পরিষদের সংবাদ বর্জন কর্মসূচি ঘোষণা করেন ।

সম্পর্কিত