বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রৌমারীতে সংরক্ষিত আসনের সদস্যকে বাদ দিয়ে ভিজিএফ তালিকা প্রয়ন করায় চেয়ারম্যানের কক্ষে তালা

নিজস্ব প্রতিনিধি:সংরক্ষিত আসনের সদস্যকে বাদ দিয়ে ভিজিএফ তালিকা প্রয়ন করায় বন্দবেড় ইউনিয়ন পরিষদ কক্ষে তালা-ঝুলালেন মহিলা মেম্বরা। গতকাল রবিবার বিকাল ৩ টার দিকে রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নে এ ঘটনাটি ঘটে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে যানাযায়, আসন্ন পবিত্র ঈদল ফিতর উপলক্ষে সরকার ভিজিএফ কর্মসূচির আওতায় রৌমারী উপজেলা ৪৭হাজার ৯শত ২৫টি পরিবারকে ১০ কেজি করে চাউল বরাদ্দ দেওয়া হয়। তার মদ্ধে বন্দবেড় ইউনিয়নে ৭হাজার ৬শত ৭৮টি পরিবারের মাঝে ১০ কেজি করে হিসাবে বরাদ্ধকরাহয়। সরকারী নীতিমালা অনুযায়ী সংশ্লিষ্ঠ ইউপি সদস্য, এমপির প্রতিনিধি, উপজেলার চেয়ারম্যানের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা প্রতিনিধিসহ একটি কমিটির সমন্বয়ে তৃর্নমূল পর্যায়ে হতদরিদ্রদের মাঝে তালিকা প্রনয়নের কথা রয়েছে। কিন্তু বন্দবেড় ইউনিয়নের চেয়ারম্যন আব্দুল কাদের ও সচিব আমিনুল ইসলাম এর যোগ সাজসে সংরক্ষিত আসনের মহিলা মেম্বরদের সাথে সমন্বয় না করে এবং নীতিমালা অনুযায়ী ভাগ না দিয়ে তার পছন্দ মতো মানুষ ও মেম্বরকে দিয়ে তালিকা প্রনয়নকরা হয়েছে। এনিয়ে মহিলা মেম্বর ছলিমা,রুবি আক্তার, আজিজুন্নাহার প্রতিবাদ করলে তিনি কোন ভাগ দিবেন না বলে যানান। এতে তারা ক্ষিপ্তহয়ে ইউপি পরিষদে তালা ঝুলিয়ে দেন এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত আবেদন করেন।
বন্দবেড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন আব্দুল কাদের বলেন , আমি সরকারী নীতিমালা ও উপজেলা পরিষদের শিদ্ধান্ত অনুযায়ী কাজ করেছি। তারা না বুঝে আমার অজান্তে পরিষদেএসে তালা ঝুলিয়ে দিয়েছিলো। আমি খবর পেয়ে ঘটনা স্থলে এসে তালা ভেঙ্গে ফেলেছি। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ইউএনওকে লিখিত ভাবে যানিয়েছি।
উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, আমি ঘটনাটি জেনেছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত