ডিসেম্বর ১০, ২০২২ ৮:৪৩ সকাল



রৌমারীতে প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধে ও বাজার নিয়ন্ত্রনে মনিটরিং

 

এস,এম,এ মোমেন, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক মাইকিং করেছে রৌমারী উপজেলা প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যায় রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ অাব্দুল্লাহ , উপজেলা নির্বাহী অফিসার মোঃঅাল ইমরান,ওসি অাবু মোঃদিলওয়ার হাসান ইনাম,টিএইচও মোঃমোমেনুল ইসলাম,উপজেলা বনিক সমিতির সভাপতি প্রদীপ সাহা,সাংবাদিকবৃন্দসহ রৌমারী সদর বাজারের বিভিন্ন পয়েন্টসহ বিভিন্ন এলাকায় সচেতনামুলক মাইকিং করা হয়েছে।

এই সময় উপজেলা চেয়ারম্যান শেখ অাব্দুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার অাল ইমরান —
জনসাধারণের উদ্দেশ্যে মুখে মাস্ক ব্যবহার করা, ময়লা হাত দিয়ে চোখ মুখ স্পর্শ না করা, বার বার হাত পরিষ্কার করাসহ কেউ যদি করোনা ঝুঁকির সন্দেহে থাকে তাহলে আতষ্কিত না হয়ে ডাক্তারের পরামর্শ নেয়ার অাহবান জানান।
তাছাড়া করোনাভাইরাস রোধে সকল ধরণের জনসমাগম এড়িয়ে চলার জন্য সবিনয় অনুরোধ করা হয়। পাশাপাশি বাজার মনিটরিং করা হয়। কোন ব্যবসায়ী যদি পণ্যের অতিরিক্ত মুল্য আদায় করলে ভোক্তাদের অভিযোগ করতে বলা হয়। কেউ অতিরিক্ত মুল্য নিলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি সতর্ক করা হয়। কুড়িগ্রাম জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি উপস্থিত জনসাধারণকে জানানো হয়।

রৌমারী উপজেলায় করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও প্রাদুর্ভাভজনিত পরিস্থিতি মোকাবিলার জন্য পরবর্তী নির্দেশ না দেয়া পযর্ন্ত সকল মুদি দোকান, কাঁচামালের দোকান, ঔষধের দোকান ব্যতীত অন্য সকল দোকান বন্ধ থাকবে। এছাড়াও সাপ্তাহিক হাট-বাজারের কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য যে, রাত ৭ ঘটিকার পর সকল দোকানপাট বন্ধ থাকবে এবং প্রয়োজন ব্যতীত রাস্তায় ঘোরাফেরা না করার জন্য নির্দেশ দেয়া হল। এ আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



Comments are closed.

      আরও নিউজ