ফেব্রুয়ারী ৩, ২০২৩ ৯:৪২ বিকাল



রৌমারীতে প্রবীণ জনগোষ্ঠির মাঝে এইড কুমিল্লার সহায়ক সামগ্রী বিতরণ

 

এস,এম,এ মোমেন,রৌমারী (কুড়িগ্রাম): কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায়
রবিবার সকালে দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এ সহায়ক সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানটি এইড কুমিল্লার
বিল্ডিং পিপ্রেয়ার্ডনেস অব ভালনারেবল কমিউনিটিস থ্রো ইনক্লুসিভ ডিজাস্টার রিস্ক রিডাকশন ইনিসিয়েটিভস প্রজেক্টের আর্থিক সহযোগীতায় অারডিঅার-২ প্রকল্পের মাধ্যমে প্রবীণ ও প্রতিবন্ধীদের মাঝে সহায়ক সামগ্রী বিতরন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,
রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ অাব্দুল্লাহ্, এইড কুমিল্লার প্রজেক্ট অফিসার মো:দেলোয়ার হোসেন,ফিল্ড কর্মকর্তা অায়নাল হক,হাফিজুর রহমান,ইউপি সদস্য – মিজানুর রহমান, অাফতাব হোসেন,এহসানুল হক,কাঞ্চন মালা, সমাজ সেবক অালহাজ্ব সাহাজাহান( হাফেজ),গণকমিটির সাধারন সম্পাদক শাহ মোমেনপ্রমুখ।উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান মৌলভী শামসুল হক।

প্রধান অতিথি শেখ অাব্দুল্লাহ্ তার বক্তব্যে বলেন, দীর্ঘদিন থেকে এইড কুমিল্লা
দেশের দরিদ্র জনগোষ্ঠির আর্থ সামাজিক উন্নয়নের লক্ষে স্বাস্থ্য, পুষ্টি, পরিবেশ উন্নয়ন, পয়ঃনিষ্কাশন, ত্রাণ বিতরণ,বিনামুল্যে চক্ষু শিবির, কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছে।

অামি কুমিল্লা এইড প্রতিনিধিকে বলেছিলাম প্রবীণ ও প্রতিবন্ধীদের জন্য কিছু করা যায় কিনা সেই অালোকে আজ আমরা প্রবীণ ও প্রতিবন্ধীদের মাঝে সহায়ক সামগ্রী বিতরণ করছি। অামি অাজ অাবার চরের শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র দেওয়ার ব্যবস্হা করার অাহবান জানাচ্ছি।
অনুষ্ঠানে বন্দবেড় ও দাঁতভাঙ্গা ইউনিয়নের ৩৯৩ জন
প্রবীণ ও প্রতিবন্ধীদের নিকট সহায়ক সামগ্রী গুলো দেওয়া হয়।সহায়ক সামগ্রীর মধ্যে ছিল হাই কমোড-১২টি,পয়েন্ট ভিত্তিক বিশেষ লাঠি-৫৮টি,টর্চলাইট-৫১টি,চশমা-৬২টি,প্লাষ্টিক কমোড চেয়ার-১২টি ক্রার্চ-৪টি,বিশেষ লাঠি-১টি।ওজান ঝগড়ারচর চর গ্রামের সমশের অালী বিশেষ লাঠি পেয়ে খুব খুশি।তিনি বলেন,অাগে
বাঁশের লাঠি ব্যবহার করতাম, হাত পা কাঁপতে,এখন সমস্যা হবে না। তেকানি গ্রামের মহিরননেছা বিশেষ কমোড পাওয়ায় খুব খুশি।এইড কুমিল্লার প্রকল্প অফিসার মো:দেলোয়ার হোসেন বলেন,দুর্যোগে ক্ষয়ক্ষতি রোধে,শারীরিক পরিচর্যায় সমাজের প্রবীণ ও প্রতিবন্ধীদের প্রকল্পে অন্তভুর্তি করা হয়েছে।তিনি এইড কুমিল্লার মাধ্যমে
সব সময় অার্ত মানবতার সেবায় কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
এসএম



Comments are closed.

      আরও নিউজ