নভেম্বর ২৬, ২০২২ ৩:২৭ বিকাল



রৌমারীতে উৎসবমুখর পরিবেশে স্কুল কেবিনেট নিবার্চন সম্পন্ন

এস,এম,এ মোমেন,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে ‘স্টুডেন্টস কেবিনেট নির্বাচনের আয়োজন করা হয়। এর মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চাসহ একে অপরকে সহযোগিতা করা, শ্রদ্ধা প্রদর্শন, শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝড়ে পড়া রোধে সহযোগিতা, পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহণ নিশ্চিতসহ ক্রীড়া, সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত হয়।

দেশের সব স্কুল-কলেজে ২০২০ সাল হতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন করার নির্দেশ দেওয়া হয়েছে। ৩১ ডিসেম্বর এ বিষয়ে একটি পরিপত্র জারি করা হয়েছে।নির্দেশনায় বলা হয়েছে, ২০২০ সালের স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের খসড়া কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তফসিল অনুযায়ী যেসব মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত এবং স্কুল এন্ড কলেজ যেসব প্রতিষ্ঠানে দ্বাদশ শেণি পর্যন্ত আছে শুধুমাত্র সেসব প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হবে।

সারা দেশের ন্যায় রৌমারী উপজেলার সকল মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচন হয়।
রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ে অাজ সকাল থেকে স্কুলেস্টুডেন্ট কাউন্সিল ও কেবিনেট নির্বাচন শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।ফলাফল ঘোষনা করা হয় সন্ধ্যা সাড়ে সাতটায়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী
বিজয়ী প্রার্থীদের নাম পর্যায়ক্রমে
১ম হয়েছে অামিনুল ইসলাম অাকাশ (১০মশ্রেনী),২য় সুমাইয়া ইসলাম অর্থি (৯ম) ৩য় সিদরাতুল মুনতাহা সেতু (৬ষ্ট)এছাড়াও নির্বাচিত হয়েছে-রামিসা অারমান বৃষ্টি,বুশরা বিনতে কাইউম কথা,অারিফ শাহরিয়ার উৎস,মাহমুদুল হাসান শুভ,রিকাউন ইসলাম।

মোট ভোটার সংখ্যা ১২৩৭জন,প্রার্থী ২০জন,ভোট গ্রহন বুথ ২০টি,প্রিজাইডিং কর্মকর্তা ২০জন,সহকারী প্রিজাইডিং ২০জন,পোলিং ২০ জন।প্রধান নির্বাচন কমিশনার জাইমাঅাফরাইন মোস্তারী পুর্ন,সহকারীতন্ময়,চপল,সকলে দশম শ্রেনীর শিক্ষার্থী। প্রধান শিক্ষক অাবু হোরায়রা সার্বিক তত্বাবধান করেন।
এসএম



Comments are closed.

      আরও নিউজ