ডিসেম্বর ১০, ২০২২ ৯:১৭ সকাল



রৌমারীতে আন্তর্জাতিক নারী দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

 

এস,এম,এ মোমেন, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। প্রতি বছরের মতো এবারো বিশ্বব্যাপী পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। এবারের নারী দিবসের মূল প্রতিপাদ্য হলো ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’।
নারীদের ওপর হওয়া বৈষম্য, নির্যাতনের বিরুদ্ধে করা প্রতিবাদে নারীদের জাগ্রত করাই নারী দিবস পালনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য ।
“প্রজন্ম হোক সমতার _সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে কুড়িগ্রামের রৌমারীতে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে। (৮ মার্চ) সকাল ১০ টায় রৌমারী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং গণ উন্নয়ন কেন্দ্র, ও আরডিআরএস সহযোগিতায় এ দিবসটি পালিত হয়। দিবসটি কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল ইমরানের সভাপত্বিতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ, বিশেষ অতিথি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, অতিরিক্ত পুলিশ সুপার(রৌমারী র্সাকেল) এএইচএম মাহফুজার রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পবন কুমার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা, রৌমারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরা, রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার শিউলী, গণ উন্নয়ন কেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার মনির হোসেন, এইট কুমিল্লার প্রজেক্ট ম্যানেজার দেলোয়ার হোসেন, ফেন্ডশীপ প্রজেক্ট ম্যানেজার মোশরেফুর রহমান মাসুম প্রমূখ।

আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশ গ্রহন করেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে জয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।
এসএম



Comments are closed.

      আরও নিউজ