ডিসেম্বর ১০, ২০২২ ৯:১৫ সকাল



রৌমারীতে আনন্দ স্কুলের শিক্ষার মান উন্নয়ন বিষয়ে প্রতিমন্ত্রীর মতবিনিময় সভা

এস,এম,এ মোমেন, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: রিচিং আউট অব চিলড্রেন (রস্ক) ফেইস-২ প্রকল্প, উপজেলা পর্যায়ে আনন্দ স্কুলের শিক্ষার মান উন্নয়ন বিষয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ অক্টোম্বর (বৃহস্পতিবার) দুপুরের দিকে প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হল রুমে ও উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান এর সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী জনাব মো. জাকির হোসেন এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) জনাব মোহাম্মদ দেলওয়ার হোসেন, রস্ক-২ ফেইসের উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ শাহাদত হোসাইন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, ভাইস চেয়ারম্যান মোজ্জাফর হোসেন, উপজেলা আওয়ামীরীগের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিনু, সহকারি পুলিশ সুপার (রৌমারী সার্কেল) মাহফুজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম, আনন্দ স্কুলের উপজেলা কো-অডিনেটর আবু রায়হান প্রমূখ।

প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তার বক্তব্যে বলেন, সফল মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার উপর গুরত্ব দিয়ে ৮ থেকে ১৪ বছর বয়সের মধ্যে ঝড়ে পড়া শিক্ষার্থীদের নিয়ে ২০১৩ সাল থেকে রিচিং আউট অব চিলড্রেন (রস্ক) ফেইস-২, প্রকল্পে আনন্দ নামে স্কুল চালু করেন। এরই প্রেক্ষিতে কুড়িগ্রামের রৌমারী উপজেলা পর্যায়ক্রমে ১২৪টি আনন্দ স্কুল চালু করা হয়।

বর্তমানে ১৫টি আনন্দ স্কুল চলমান রয়েছে। ২০২০ সালে এ আনন্দ স্কুলের প্রকল্প শেষ হবে। তিনি আরো বলেন, ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা নতুন করে এই প্রকল্প চালু করার লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এটি চালু করা হলে ঝড়ে পড়া শিক্ষার্থীর সংখ্যা শুন্যের কোঠায় আনা সম্ভব এবং পাশাপাশি আনন্দ স্কুলে যারা শিক্ষকতা করেছেন তাদের বেকারত্ব দূরীকরনে, অভিজ্ঞতার আলোকে পুনরায় চাকুরীতে নিয়োগ দেওয়া হবে। এছাড়াও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করার অাহবান জানান।



Comments are closed.

      আরও নিউজ