নভেম্বর ৩০, ২০২২ ৫:১৮ বিকাল



রেজওয়ানুল হক পাখী”র আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী

এস,এম,এ মোমেন রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রাম জেলার রৌমারী থেকে প্রকাশিত মাসিক উত্তরচিত্র পত্রিকার প্রকাশক ও সম্পাদক, বহুমাত্রিক গুনের অধিকারি প্রয়াত রেজওয়ানুল হক পাখী”র আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী।

রেজওয়ানুল হক পাখির পিতার নামঃ মৃত- মাওলানা আব্দুর রাজ্জাক, মাতার নামঃ মৃত- রিজিয়া বেগম, জন্ম তারিখঃ ০১/০৩/১৯৭০ ইং, পাখি বাবা মার পঞ্চম সন্তান।
পেশাঃ শিক্ষকতা ও ব্যবসা। শিক্ষাগত যোগ্যতাঃ মাস্টার্স অব সায়েন্স।তিনি রৌমারী সরকারি কলেজের সহকারী গ্রন্থাগারিক হিসাবে কর্মরত ছিলেন।
রাজনৈতিক অবস্থানঃ ১৯৮১ইং সালে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্র দলে প্রবেশ ও স্বৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় অংশ গ্রহন করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল রৌমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএন’পি) রৌমারী উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল রৌমারী উপজেলা শাখার হন,সাধারণ সম্পাদক নির্বাচিত। বিএন’পি কুড়িগ্রাম জেলা শাখার সদস্য হন, রৌমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজ ও রৌমারী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং কুড়িগ্রাম জেলা শাখার সহ-সভাপতি ও রৌমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন, রৌমারী মটর মালিক সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন,রৌমারী-রাজিবপুর ট্রাক্টর মালিক সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্বরপালন,, রৌমারী ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা, রৌমারী সাধারণ ব্যবসায়ী সমিতির সভাপতি, রৌমারী কিসমত উল্লা-বালাজান কৃষি ও কারিগরি ইন্সটিটিউটের অর্গানাইজিং কমিটির সদস্য, রৌমারী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠা গ্রুপের সদস্য, রৌমারী জেলা বাস্তবায়ন আন্দোলন কমিটির তথ্য ও গণ-যোগাযোগ উপ-কমিটির আহ্বায়ক।
প্রকাশক ও সম্পাদক, মাসিক উত্তরচিত্র পত্রিকা, রৌমারী,
স্বত্বাধিকারী মেসার্স রিফাকাত এন্টারপ্রাইজ ও পৃথ্বী ট্রেডিং, রৌমারী, কুড়িগ্রাম। প্রিয়জন সাংস্কৃতিক সংগঠনেরর প্রধান পৃষ্টপোষক হিসাবে দায়িত্ব পালন করেন।
তিনি ২০১৭ সালের ২০ জানুয়ারি রাত ১১ ঘটিকায়
হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। পরের দিন ২১ জানুয়ারি বিকাল ৪টায় দাফন সম্পন্ন হয়। প্রয়াত রেজওয়ানুল হক পাখির মৃত্যুতে রৌমারীবাসী একজন বহুমাত্রিক প্রতিভাবান মানুষকে হারিয়েছে। অপুরণীয় ক্ষতি হয়েছে তা সহজে পুরণ হবার নয়।পারিবারিকভাবে আজ মরহুম রেজওয়ানুল হক পাখির মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করে।



Comments are closed.

      আরও নিউজ