সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রুহিয়ায় হালখাতা খেয়ে ০১ শিশুর মৃত্যু, গুরুতর অসুস্থ শতাধিক

রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি:
ঠাকুরগাঁও: রুহিয়ায় হালখাতা খেয়ে রিমান (৩ )নামে এক শিশুর মৃত্যুসহ শতাধিক মানুষ গুরুতর অসুস্থ। নিহত শিশু রিমান আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সাদেকুল’র পুত্র।
এবং অসুস্থ্য ব্যক্তিরা সংশ্লিষ্ট এলাকাসহ আশেপাশের বিভিন্ন এলাকার বাসিন্দা। খোঁজ নিয়ে জানা গেছে, রুহিয়া থানাধীন ১নং রুহিয়া ইউনিয়নের উত্তরা বাজারের মেসার্স হেনা ট্রেডার্সের সত্ত্বাধিকারী বিশিষ্ট কীটনাশক ব্যবসায়ী মো. হুমায়ুন কবিরের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গত ১১ ডিসেম্বর সোমবার হালখাতার দাওয়াত খাওয়ার পরে চাঞ্চল্যকর উক্ত ঘটনাটি ঘটে। অসুস্থ ব্যক্তিরা বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ আশপাশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সরেজমিনে উত্তরা বাজার এলাকার শরিফ সরকার, আব্দুর রাজ্জাক, ফইজুল ইসলাম সহ একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, হুমায়ুন কবির বাড়িতে রান্না করে প্যাকেট করে দোকানে এনে আমন্ত্রিত অতিথিদের পরিবেশন করেন। আমন্ত্রিত অতিথিরা যার যার মত করে প্যাকেট নিয়ে বাড়িতে যান।
পরবর্তীতে আমরা শুনতে পারি যে, উক্ত খাবার খেয়ে একটি শিশুর মৃত্যু সহ শতাধিক লোক গুরুতর অসুস্থ হয়েছে। এ বিষয়ে হুমায়ুন কবিরের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ভাই ওই খাবার খেয়ে আমিসহ আমার পরিবারের অনেকেই অসুস্থ হয়েছে।
বর্তমানে আমার হাই পাওয়ারের স্যালাইন চলছে। আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুমায়ুন কবির বলেন, এখানে ৩৭ জন লোক হালখাতার দাওয়াত খেয়ে গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন। ইতোমধ্যে ৪ জনকে রেফার্ড করা হয়েছে। মনে হচ্ছে খাদ্যের বিষক্রিয়ায় এমনটি ঘটেছে। রুহিয়া থানার অফিসার ইনচার্জ গুলফামুল মণ্ডল বলেন, আমি ঘটনা স্থল পরিদর্শনে এসেছি পরে বিস্তারিত জানাতে পারব।

সম্পর্কিত