বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাষ্ট্রপতি পদক পাচ্ছেন রাজবাড়ীর পুলিশ সুপার সি.এম আবুল কালাম আজাদ

মোঃ আমিরুল হক, রাজবাড়ীঃ সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অস্ত্র, মাদক উদ্ধার, অপরাধ নিয়ন্ত্রণ,দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষায় প্রশংসনীয় অবদান রাখা এবং নানা সেবামূলক কাজের জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের জন্য তিনি এ পদক পাওয়ার জন্য মনোনীত হন। ২২ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন আকারে এ তালিকা প্রকাশ করা হয়। ২৭ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পিপিএম সেবা পদক গ্রহণ করবেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

২০২৩ সালের ২৭ জুলাই রাজবাড়ী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন জি.এম. আবুল কালাম আজাদ। তিনি ২৭ তম বিসিএস ক্যাডার জি.এম. আবুল কালাম আজাদের বাড়ী সাতক্ষীরা জেলার কালিগঞ্জ। তিনি এক ছেলে সন্তানের জনক। তিনি অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) হিসেবে খুলনা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে কর্মরত থাকা অবস্থায় ২০২১ সালের ২ মে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান। গত ২০২৩ সালের ১৭ আগষ্ট বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব মোঃ মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে হন ঢাকার বিশেষ পুলিশ সুপার (বিশেষ শাখা) জি.এম. আবুল কালাম আজাদকে রাজবাড়ীর পুলিশ সুপার হিসেবে বদলী করা হয়।

সম্পর্কিত