বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাবি লেখক ফোরামের ইফতার ও আলোচনা

রাবি সংবাদদাতা:বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম (বিটিসিএলএফ) রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর মাঠে এ আয়োজন করা হয়।

ইফতার অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও উপদেষ্টা সুলতান মাহমুদ রানা, সাবেক সভাপতি আরিফুল ইসলাম।

সুলতান মাহমুদ রানা বলেন, ঘটনাক্রমে এই ফোরাম প্রতিষ্ঠার সময় আনি ছিলাম। তারপর থেকেই পত্রিকার পাতায় নানা সময়ে সদস্যদের লেখা দেখি। আমার আরও ভালো লাগছে যে আমি এই ক্যাম্পাসেরই ছাত্র ছিলাম এবং এখন শিক্ষক। আমার আরও ভালো লাগছে যে আমার ক্যাম্পাসে এই সংগঠনেরই পাশে থাকতে পারছি। সাধারণত যারা লেখালেখি করে তাদের চিন্তাধারা অন্যদের থেকে আলাদা হয়। আর আমি প্রতিদিন পত্রিকায় এই নতুন নতুন চিন্তাগুলো পড়ি৷ সেদিক থেকে বলা যায় লেখকরা আমাদের মনের খোরাক জোগায়। লেখক, সাংবাদিকদের কল্যাণেই দেশের চিত্র আমরা পত্রিকার পাতায় দেখতে পাই।

সংগঠনটির সভাপতি মো. আরিফুল ইসলাম বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম সমাজের নানা অসঙ্গতি, অনিয়ম সবার সামনে তুলে ধরার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এই ধরনের সামাজিক কার্যক্রম করে আসছে। লেখালেখির পাশাপাশি ভ্রাতৃত্ববোধ জরুরি। দেশব্যাপী যেমন ফোরাম একটা ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা করেছে তেমনই রাবি শাখা ক্যাম্পাসে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি নিজেদের মধ্যে যাতে একাত্বতা থাকে সে বিষয়টি নজরে রেখে আমরা আজকে আয়োজন করেছি। এই শাখা এবং সর্বোপরি ফোরাম আরও বৃহৎ আকার ধারণ করে সগৌরবে এগিয়ে যাবে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংগঠনটির সাধারণ সম্পাদক মেহেদী সজীবের সঞ্চালনায় অর্ধ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের বিভিন্ন পত্রিকায় নিয়মিত লেখালেখির পাশাপাশি ক্যাম্পাসে সামাজিক কার্যক্রম করে আসছে সংগঠনটি।

সম্পর্কিত