শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রাবি পাঠক ফোরামের সভাপতি সাগর, সম্পাদক সাদেকুল

রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পাঠক ফোরামের ৩২তম কার্যনিবাহী পরিষদ গঠন করা হয়েছে। এতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. সাগর ইসলামকে সভাপতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে।
শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে পাঠক ফোরামের উপদেষ্টামন্ডলীর সদস্য ও প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো.সাদেকুল আরেফিন ২১ সদস্যবিশিষ্ট এই কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেন।

কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি-১ আরবি বিভাগের রাকিবুল ইসলাম, সহ-সভাপতি-২ মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের ফারিয়া ইসলাম সুপ্তি, যুগ্ম-সাধারণ সম্পাদক ইসলামিক স্টাডিজ বিভাগের মো. তাজুল ইসলাম।

এছাড়াও কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসাবে আছেন ইতিহাস বিভাগের আবু সাঈদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান শোভন (প্রাণিবিদ্যা বিভাগ), কোষাধ্যক্ষ দ্যুতি বিশ্বাস (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), প্রচার বিষয়ক সম্পাদক মোছা. হাবিবা আক্তার রিয়া (প্রাণিবিদ্যা বিভাগ) , সহ-প্রচার সম্পাদক সাব্বির হোসাইন (উর্দু বিভাগ), সাহিত্য ও সাধারণজ্ঞানবিষয়ক সম্পাদক পারশা জাহা রাতুল (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), সহ-সাহিত্য ও সাধারণজ্ঞানবিষয়ক সম্পাদক অনামিকা চৌধুরী (মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগ), করিগরিবিষয়ক সম্পাদক মো. আব্দুর রহমান (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), সহ-কারিগরি বিষয়ক সম্পাদক মো. বায়েজিদ খান (ইসলামিক স্টাডিজ বিভাগ), প্রকাশনা সম্পাদক ওমর ফারুক নাঈম (বাংলা বিভাগ) , সহ-প্রকাশনা সম্পাদক আল শাহীন শামীম (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), দপ্তর সম্পাদক মো. শামীম আলম (সমাজকর্ম বিভাগ), সহ-দপ্তর সম্পাদক মো. আব্দুল আলীম (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), পাঠকক্ষ সম্পাদক- মো. ইয়াসিন আরাফাত উৎস (প্রাণিবিদ্যা বিভাগ), কার্যকরী সদস্য-১ সাদিয়া আক্তার (সমাজকর্ম বিভাগ), এবং কার্যকরী সদস্য-২ মনিরুল ইসলাম (আরবি বিভাগ)।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরাম একটি ক্যারিয়ার গঠনমূলক ছাত্র সংগঠন। ১৯৮৯ সালের ৪ই এপ্রিল আরিফ হাসনাতের হাত দিয়ে প্রতিষ্ঠিত হয়ে ৩৫ বৎসর পূর্ণ করতে যাচ্ছে।

সম্পর্কিত

মাত্রই প্রকাশিত