শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাবির শেরে-বাংলা হলে ডিবেটিং ও হায়ার স্টাডি ক্লাবের যাত্রা শুরু

রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেরে-বাংলা এ. কে. ফজলুল হক হলে ‘শের-ই-বাংলা হল ডিবেটিং ক্লাব’ ও ‘শের-ই-বাংলা হল হায়ার স্টাডি অ্যান্ড ক্যারিয়ার ক্লাব’ যাত্রা শুরু করেছে।

শনিবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় নবগঠিত ক্লাবের শুভ উদ্বোধন ও প্রদর্শনী বিতর্ক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও হলের প্রাধ্যক্ষ ড. মো. হাবিবুর রহমান এ দুটি ক্লাবের যথাক্রমে ২৩ ও ২৪ সদস্যের কমিটি ঘোষণা করেন।

শেরে-বাংলা হল ডিবেটিং ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছে ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. শফিকুল ইসলাম। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে দর্শন বিভাগের শিক্ষার্থী নিলয় সাহা।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ- সভাপতি সাকিব রেজা (বিতর্ক) ও আলামীন ফরাজি (প্রশাসন), যুগ্মসাধারণ সম্পাদক মো. আরাফি সিরাজী ও মাহবুব আলম, সাংগঠনিক সম্পাদক আহ্নিক চাকমা, কোষাধ্যক্ষ মো. মামুন মিয়া, হেড অব ডেভলপমেন্ট অ্যান্ড প্ল্যানিং মনিভূষণ রায়, হেড অব ডিবেট তামিম হোসেন, হেড অব সেশন ম্যানেজমেন্ট বিল্লাহ হোসেন, হেড অব ইভেন্ট সামি এম. সাজিদ, হেড অব কমিউনিকেশন গোলাম হোসেন, হেড অব পাবলিকেশন্স অ্যান্ড পাবলিসিটি ফাইন হোসেন, হেড অব প্রমোশন অ্যান্ড ব্র্যান্ডিং, মানিক মিয়া এবং নির্বাহী সদস্য শাহরিয়ার কবির রাহাত, মো. আল মেহদী, মো. মজিদ ইসলাম, মো. আব্দুল্লাহ, মো. আরমান হোসেন, মো. শাহনেওয়াজ ইমরান, অংকীয়া ও রবিউল ইসলাম।

শেরে-বাংলা হল হায়ার স্টাডি অ্যান্ড ক্যারিয়ার ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী গোলাম মোস্তফা।

এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ- সভাপতি রাফিজুল ইসলাম তৌফিক (সংগঠন) ও মনিভূষণ রায় (প্রশাসন), যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও মাহবুব আলম, কোষাধ্যক্ষ আল আমিন ফরাজি, হেড অব ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ মো. আল মেহেদী, হেড অব ক্যারিয়ার কাউন্সিলিং মো. শফিকুল ইসলাম, হেড অব সেশন ম্যানেজমেন্ট তামিম হোসেন, হেড অব ইভেন্ট বিল্লাল হোসেন, হেড অব আইটি আহ্নিক চাকমা, হেড অব অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স মো. মজিদ ইসলাম, হেড অব প্রমোশন অ্যান্ড ব্র্যান্ডিং সাইফুল ইসলাম এবং নির্বাহী সদস্য নিলয় সাহা, আরমান হোসেন, বিপ্লব রায়, মো. মহিউদ্দিন, মো. ইয়াসিন আরাফাত, রক্তিম, মামুন, মোমিনুল ও মানিক।

শিক্ষার্থীরা জানান, ১৯৬২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেরে-বাংলা ফজলুল হক হল প্রতিষ্ঠিত হলেও ছিল না কোনো হলভিত্তিক ক্লাব কিংবা সংগঠন। শিক্ষার্থীদের প্রয়োজনের কথা বিবেচনা করে হলটির বর্তমান প্রাধ্যক্ষ ড. মো. হাবিবুর রহমান নিজ উদ্যোগে ক্লাব দুটির যাত্রা শুরু করেন।

হলের প্রাধ্যক্ষ ড. মো. হাবিবুর রহমান বলেন শিক্ষার্থীদের সৃজনশীলতা বৃদ্ধি করতে ও পড়াশোনার পাশাপাশি ক্যারিয়ার ডেভলপমেন্টের প্রয়োজনীয়তা উপলদ্ধি করতে পেরে সিদ্ধান্তটি নেওয়া হয়েছে এবং শিক্ষার্থীরা এই সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করেছে।

এসময় স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রাদিয়া আওয়াল তৃষা, আরো উপস্থিত ছিলেন নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও হলের হাউস টিউটর সানজিদ শাওনসহ শতাধিক শিক্ষার্থী।

সম্পর্কিত