মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাবিতে ইউনিস্যাবের ১১তম স্বেচ্ছাসেবী সদস্য সংগ্রহ চলছে

রাবি প্রতিনিধি:ইউনাইটেড ন্যাশন্স ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টন্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) রাজশাহী বিভাগের ১১তম স্বেচ্ছাসেবী সদস্য সংগ্রহ শুরু হয়েছে

গত ১৯শে জানুয়ারি। আগ্রহী প্রার্থীরা আগামী ২১ জানুয়ারি (রবিবার) থেকে ১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত অনলাইন এবং অফলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে।
অফলাইনে রেজিস্ট্রেশন করা যাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রবীন্দ্র ভবনের টুকিটাকি চত্বরের।

আগামী ৩ ফেব্রুয়ারি (শনিবার) দিনব্যাপী আগ্রহী তরুণ ও ক্রিয়াশীল শিক্ষার্থীদের সরাসরি সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হবে।

মোট তিনটি ধাপে বিভক্ত এই প্রক্রিয়ার; প্রথম পর্বে লিখিত পরীক্ষা, দ্বিতীয় পর্বে ফোকাস গ্রুপ ডিসকাশন এবং সর্বশেষ ভাইভার মাধ্যমে সদস্যদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

ইউনিস্যাব রাজশাহী বিভাগের ১১তম স্বেচ্ছাসেবী সংগ্রহ ২০২৪-এর প্রাথমিক পর্যায়ে আবেদনকৃত আগ্রহী প্রার্থীদের যাচাইকরণ শেষে মেধা, দক্ষতা এবং আগ্রহ ইত্যাদি যাচাই করে স্বেচ্ছাসেবী সংগ্রহ প্রক্রিয়া শেষ করা হবে। এই তরুণরা যাতে ভবিষ্যতে দেশের কল্যাণে জাতিকে নেতৃত্ব দিতে পারে তা বিবেচনা করে যোগ্য স্বেচ্ছাসেবক বাছাই করা হবে।

যুবসমাজের গঠনমূলক উন্নয়ন ও নেতৃত্বের বিকাশকে প্রতিপাদ্য রেখে ‘স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নেতৃত্বের বিকাশ’ এই স্লোগান নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউনিস্যাব রাজশাহী বিভাগ।

প্রতিবছর ইউনিস্যাব রাজশাহী বিভাগ নানা ধরনের ব্যক্তিক দক্ষতা উন্নয়নমূলক সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে। করোনার সময়েও ইউনিস্যাব রাজশাহী বিভাগ অসহায়, বন্যায় কবলিত ও অর্থহীন মানুষের জন্য কাজ করে গেছে। এছাড়াও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন, শীতকালীন সময়ে শীত বস্ত্র বিতরণ, ঈদ ফর স্ট্রিট চিলড্রেন, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ক্রান্তিকালে বহুবিধ সহায়তা কার্যক্রম, সমাজ সংস্কারসহ বিবিধ কার্যক্রমের মাধ্যমে সামাজিক দায়বদ্ধতা রক্ষায় বাংলাদেশের অন্যতম যুব সংগঠন হিসেবে প্রতিনিয়ত অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

সম্পর্কিত