বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি-সম্পাদক সাময়িক বরখাস্ত

শ্রী মনোরঞ্জন চন্দ্র, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর দলিল লেখক সমিতির সভাপতি হাফিজুর রহমান বাচ্চু ও সম্পাদক হারুন-অর-রশিদকে সাময়িক বরখাস্ত করেছেন রেজিস্ট্রেশন পরিদফতরের মহাপরিদর্শক (আইজিআর)। সম্প্রতি পাওয়া একটি নোটিশের মাধ্যমে ওই দুই দলিল লেখককে সাময়িক ভাবে বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সাব-রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মুনিরুজ্জামান।

উপজেলা সাব-রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মুনিরুজ্জামান জানান চলতি মাসের ৭তারিখে তিনি আইজিআর মহোদয়ের পাঠানো (স্মারক নং ২৩৫) একটি নোটিশের মাধ্যমে দলিল লেখক সমিতির সভাপতি ও সম্পাদককে সাময়িক বরখাস্ত করার বিষয়টি জানতে পেরেছেন। নোটিশের বরাত দিয়ে তিনি আরো জানান যে বিগত সময়ে সমিতির বাহিরের থাকা সরকার অনুমোদিত দলিল লেখকদের সমিতির অর্ন্তভুক্ত করে কাজ করার সুযোগ না দেওয়ার জন্য বিভিন্ন সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটতো। একাধিকবার সেই সব ঘটনার তদন্ত সাপেক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন থেকে একটি তদন্ত প্রতিবেদন প্রদান করা হয়। সেই প্রতিবেদনের প্রেক্ষিতে আইজিআর স্যার সমিতির সভাপতি ও সম্পাদককে সাময়িক ভাবে বরখাস্ত করেছেন। পরবর্তি নিদের্শনা না পাওয়া পর্যন্ত সাময়িক ভাবে বরখাস্ত হওয়া ওই দুই দলিল লেখক দলিল লেখা ও সংশ্লিষ্ট কোন কাজই করতে পারবেন না।

সাময়িক ভাবে বরখাস্ত হওয়া দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক মো. হারুন অর রশিদ মুঠোফোনে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যে কাউকে সাময়িক ভাবে বরখাস্ত করতেই পারেন। আমরা বরখাস্তের যে নোটিশ পেয়েছি সেই নোটিশের প্রেক্ষিতে যথাযথ জবাব কর্তৃপক্ষকে প্রদান করবো।

সম্পর্কিত