বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাণীনগরে ব্যবসায়ীর দোকান ঘর ভেঙে দেওয়ার অভিযোগ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর রাণীনগরে জালাল প্রামানিক নামে এক মিষ্টি ব্যবসায়ীর দোকান ঘর ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। নিজের জায়গা বলে দাবি করে ওই প্রভাবশালী দোকান ঘরটি ভেঙে দিয়েছেন। এ ঘটনায় রবিবার রাণীনগর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই ব্যবসায়ী। এর আগে শনিবার উপজেলার রাতোয়াল বাজারে এ ভাঙচুরের ঘটনাটি ঘটে।

ভুক্তভোগী ব্যবসায়ী জালালের অভিযোগ, বেশ কয়েক বছর আগে গ্রামের রাতোয়াল বাজারের পাকা সড়কের পাশে খালের সরকারি জায়গার উপর টিন দিয়ে নিজে দোকান ঘর নির্মাণ করি। সেই থেকে ওই দোকান ঘরে ব্যবসা করে আসছিলাম। এরই মধ্যে রাতোয়াল শৈলগাড়িয়াপাড়া গ্রামের প্রভাবশালী মানিক জোয়ার্দার ওই দোকানের জায়গা তাদের নিজের বলে দাবি করেন। এ নিয়ে তাদের সঙ্গে বিরোধ চলে আসছে। এরই জের ধরে শনিবার মানিক কয়েকজন লোক নিয়ে এসে আমার দোকান ঘর ভেঙে দিয়েছে। তিনি আরও জানান, তারা আমাকে দোকান ঘর থেকে কোন মালামাল বের করারও সময় দেননি। দোকানে থাকা মিষ্টিসহ অন্যান্য জিনিসপত্র সব নষ্ট করে ফেলেছে। এতে করে আমার প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় আমি থানায় অভিযোগ দিয়েছি। সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মানিক জোয়ার্দার বলেন, ওই দোকান ঘরের জায়গা আমাদের নিজের সম্পত্তি। আমরা দয়া করে ব্যবসায়ী জালালকে দোকান করে খাওয়ার জন্য দিয়েছিলাম। কিন্তু তিনি ঘরের ভাড়াও দেন না। আবার কখনো কখনো নিজের জায়গা বলে দাবি করেন। আমরা নিজে ও বাজার বর্ণিত সমিটির লোকজন বেশ কয়েকবার তাকে জায়গা ছেড়ে দেওয়ার কথা বলেও তিনি জায়গা ছেড়ে দেননি। বাধ্য হয়ে আমরা তার দোকানের মালামাল বের করে দিয়েছি।

এ বিষয়ে রাণীনগর থানার ওসি মো. আবু ওবায়েদ বলেন, ব্যবসায়ী জালালের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত