মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাণীনগরে খামার থেকে হাঁস ডাকাতি, ঢাকায় উদ্ধার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর রাণীনগরে খামার থেকে ৫০০ হাঁস ডাকাতির ঘটনায় ঢাকা থেকে হাঁস উদ্ধার করা হয়েছে। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাকসহ ঘটনার সাথে জড়িত চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগীতায় রাণীনগর থানা পুলিশ হাঁসগুলো উদ্ধার করেন।

এর আগে বৃহস্পতিবার রাতে রাণীনগর উপজেলার ভাটকৈ এলাকায় ফসলের মাঠে অস্থায়ী খামারে খামারিদের হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৫-৬ জন ডাকাত খামার থেকে ৫০০ হাঁস, ৬০০ ডিম ও ২টি মোবাইল ফোন ডাকাতি করে নিয়ে যায়।

গ্রেফতারকৃতরা হলেন, আদমদিঘী উপজেলার বেজার গ্রামের এরশাদুল হকের ছেলে আব্দুল আহাদ (২৮), নওগাঁ সদর উপজেলার খাস নওগাঁ মফিজপাড়ার শামছুল আলমের ছেলে হিমেল প্রাং (২৫), মান্দা উপজেলার পারশিমলা গ্রামের ইউনুছ আলীর ছেলে সাকিবুল রহমান রনি ওরফে ময়নুল (২৫) ও ট্রাক চালক বগুড়া সদর উপজেলার ছোট কুমিড়া গ্রামের হানিফ মন্ডলের ছেলে রহিদ মন্ডল (২২)।

রাণীনগর থানার ওসি আবু ওবায়েদ বলেন, সিরাজগঞ্জের তারাশের খামারি রাশেদুল ইসলাম রাণীনগরের ভাটকৈ এলাকায় ৭০০ থেকে ৮০০ হাঁসের একটি অস্থায়ী খামার গড়ে তোলেন। সেই খামারে তিনজন লোকও থাকতেন। বৃহস্পতিবার রাতে ওই তিনজন খামারিদের বেঁধে রেখে ডাকাত দলের সদস্যরা খামার থেকে ৫শ’ হাঁস, ৬শ’ ডিম ও দুইটি মোবাইল ফোন নিয়ে যায়। এ ঘটনায় খামারের মালিক শুক্রবার রাণীনগর থানায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে রাণীনগর থানা পুলিশ হাঁসগুলো উদ্ধার ও জড়িতদের গ্রেফতারে অভিযানে নামে পুলিশ। শুক্রবার প্রথমে পুলিশ ঘটনার সাথে জড়িত আব্দুল আহাদকে গ্রেফতারসহ ডাকাতির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করেন। এরপর তার দেওয়া তথ্য মতে- ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশের সহযোগীতায় হাঁসগুলো উদ্ধার করা হয়। এ সময় একটি মিনি ট্রাক ও জড়িত হিমেল, ময়নুল ও ট্রাক চালক রহিদকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। শনিবার দুপুরে গ্রেফতার চারজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত অন্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

সম্পর্কিত