শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) বিকেলে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটনের পক্ষে কর্নারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এর আগে, বিভাগের ২৪৫ নম্বর কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন শিক্ষার্থীরা। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

অনলাইনে যুক্ত হয়ে টেকনিক্যাল সমস্যার কারণে সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র এ.ইএইচ.এম. খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের একটা সভার কারণে আমি ঢাকা এসেছি। সেই কারণে আমি থাকতে না পারার জন্য দুঃখিত। সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠা করার জন্য আইন বিভাগকে ধন্যবাদ জানান তিনি। আশা করি, এই কর্নারের মাধ্যমে জাতির পিতার দর্শন ছড়িয়ে যাবে আইন বিভাগের শিক্ষার্থীদের মাঝে।

অনুষ্ঠানে বিভাগের অধ্যাপক আব্দুল আলিম সঞ্চালনায় বিশেষ অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু এমন একজন মানুষ যিনি একটা আন্দোলনকে জাতীয় আন্দোলনে পরিণত করেছিলেন। বঙ্গবন্ধু আধুনিক বাংলাদেশ নামক জাতীয়রাষ্ট্রের জনক, এ বিষয়টি আমাদের গুরুত্বের সাথে দেখতে হবে। বঙ্গবন্ধুর সম্পর্কে আপনারা বেশি বেশি লেখাপড়া করেন। আমি অনুরোধ করব, আপনারা বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর জীবনী এবং তার সকল কর্ম তুলে ধরবেন। বঙ্গবন্ধুর উপরে লেখা বইগুলো পড়তে হবে।

এসময় তিনি আইন বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা হচ্ছেন দেশের আগামীর সম্পদ। অনেকেই বলেন যে আইন হচ্ছে গরীবদের শোষণ করার মাধ্যম এবং ক্ষমতাসীনদের রক্ষাকবচ। তাই আপনারা যখন দায়িত্বে যাবেন, তখন আপনাদের মাধ্যমে যেন আইনের যথাযথ প্রয়োগ ঘটে।

সভায় আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে আরো বক্তব্য দেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবির, আইন অনুষদের ডিন অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ এবং অ্যাড. আসলাম সরকার। শুভেচ্ছা বক্তব্য দেন বিভাগের অধ্যাপক আনিসুর রহমান। এসময় বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের কয়েকশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সম্পর্কিত