মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রাজশাহীতে বহ্নিশিখার আত্মরক্ষার কৌশল প্রশিক্ষণের সনদ বিতরণ

রাইসুল ইসলাম নোমানঃপরিবেশবাদী যুব সংগঠন `গ্রীন ভয়েস’র নারী ও শিশু অধিকার বিষয়ক অঙ্গ সংগঠন ‘বহ্নিশিখা’র আয়োজনে আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণের সনদ বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ মার্চ) বিকেল ৪ টায় রাজশাহী কলেজের ১৭ নাম্বার গ্যালারী রুমে অনুষ্ঠিত হয়।

এতে রাজশাহী কলেজ গ্রীন ভয়েস এর সাধারণ সম্পাদক ও বহ্নিশিখার আহ্বায়ক রাবেয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন- রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. মো রবিউল ইসলাম, বাংলা বিভাগের প্রভাষক মো মোস্তাফিজুর রহমান, গ্রীন ভয়েস এর প্রধান সমন্বয়ক আলমগীর কবির। গ্রীন ভয়েসের কেন্দ্রীয় সহ- সমন্বয়ক আরিফুর রহমান,
বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী শাখার সভাপতি মো. জামাত খান ,

গ্রীন ভয়েস এর প্রধান সমন্বয়ক জনাব আলমগীর কবির বলেন, আমরা জ্ঞান-বিজ্ঞানে আধুনিক হলেও এখনও মন-মানসিকতায় পুরোপুরি আধুনিক হয়ে উঠতে পারিনি। সমাজে নারীর অবদান বেশি হওয়া সত্বেও বেশির ভাগ নারীই সমাজে অবহেলীত হচ্ছে। বর্তমানে বেশিরভাগ নারী পরিবার সামলিয়ে এখন দেশের অর্থনীতিতে অবদান রেখে চলেছেন।
কিন্তু তাদেরকেই বিভিন্ন সময় লাঞ্চনার শিকার হতে হয়। আমাদের এই বেড়াজাল থেকে বেরিয়ে আসা প্রয়োজন। আমরা এই লক্ষ্যে নারীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুলতে সারাদেশ জুড়ে “ আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন ” প্রশিক্ষণ প্রদানের চেষ্টা করছি।
আলোচনা শেষে আত্মরাক্ষার কৌশল বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রণকারী ৬০ জন প্রশিক্ষনার্থীর হাতে সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়।
উক্ত অনুষ্ঠানে গ্রীন ভয়েস ও বহ্নিশিখার বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত