শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাজবাড়ীর বালিয়াকান্দিতে গ্রাম পুলিশ সদস্য হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

মোঃ আমিরুল হক, রাজবাড়ী :রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলা চর আড়কান্দি বালিয়াকান্দি মধুখালী সড়কের মহাশ্মশান এলাকায় নির্বাচনী কেন্দ্রে পাড়ায় থাকা অবস্থায় গ্রাম পুলিশ সদস্য রঞ্জিত কুমার দে’র রহস্যজনক হত্যা ও আসামিদের দ্রুত গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সকালে জেলার বালিয়াকান্দি উপজেলার মধুখালী বালিয়াকান্দি সড়কের চর আড়কান্দী মহাশ্মশান এলাকায় সচেতন নাগরিক ও এলাকাবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন অনুষ্ঠানে নিহত রঞ্জিত কুমার দে’র চাচা রতন কুমার দে’র সভাপতিত্বে ও অপর চাচা কালাচাঁদ কুমার দে’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ গ্রাম পুলিশ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি উজ্জ্বল খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চর আড়কান্দী এলাকায় অলক কুমার ঘোষ, শিহাব শেখ, টিটু শেষ, হাসান আলী শেখ, জালাল শেখ, পলাশ মিয়া, গফফার শেখ, আব্দুস সাত্তার শেখ, গোলাম মোস্তফা মন্ডল, সাংবাদিক দেবাশীষ তোমার বিশ্বাস, বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাবের সভাপতি সঞ্জিত কুমার দাস প্রমুখ।

এ সময় বক্তাগণ গ্রাম পুলিশ সদস্য রঞ্জিত কুমার দে রহস্যজনক মৃত্যুর ঘটনাকে সুষ্ঠু তদন্তপুর ঘটনার সাথে জড়িত ব্যক্তিদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান। গ্রাম পুলিশ সদস্য রঞ্জিত কুমার দে গত ৬ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশক্রমে চর আরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচনী কেন্দ্র পাহাড় দায়িত্বে ছিলেন। গভীর রাতে প্রকৃতির ডাকে সারা দিতে বাথরুমের পাশে গেলে কে বা কাহারা তাকে হত্যা করে বলে অভিযোগ করেন বক্তারা।

এ বিষয়ে আরো বলেন বলেন, গ্রাম পুলিশ সদস্য রঞ্জিত কুমার দে ছিলেন একজন দক্ষ ও পরিশ্রম সদস। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর খুব কাছে থেকে তিনি কাজ করেছেন দেশের জন্য। সরকারি কাজে নিয়োজিত থাকা কালীন সন্ত্রাসীরা তাকে হত্যা করে। দীর্ঘ ১৮ দিন অতিবাহিত হলেও অদ্যাবধি পর্যন্ত এই হত্যাকাণ্ডের ঘটনায় কাউকেই গ্রেপ্তার করা হয়নি। বাংলাদেশ ইলিশ প্রশাসনের প্রতি জোর দাবি অতি দ্রুত রঞ্জিত কুমারদে’র হত্যাকারীদের শনাক্ত করে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করার জন্য আজকের এই মানববন্ধন। মানববন্ধন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ রাম পুলিশ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি উজ্জল খান আগামী বৃহস্পতিবার রাজবাড়ী প্রেসক্লাবের সামনে রঞ্জিত কুমারদে’র ঢাকার ঈদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন করবেন।

 

সম্পর্কিত