শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাজবাড়ীর দৌলোদিয়া বিআইডব্লিউটিএ’র অভিযানে শতাধিক স্থাপনা উচ্ছেদ

মোঃ আমিরুল হক, রাজবাড়ী ঃরাজবাড়ীর দৌলতদিয়াতে বিআইডব্লিউটিএ এর জমিতে নির্মিত শতাধিক অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে বিআইডব্লিউটিএ ।

সোমবার (৫ ফেব্রুয়ারী) দুপুরে দৌলতদিয়া বাসটার্মিনাল এলাকায় এ অভিযান পরিচালনা করে বিআইডব্লিউটিএ , আরিচা জোন অফিস কর্মকর্তা কর্মচারীবৃন্তগণ।

অভিযানে একটি এসকিউবেটর (ভেকু) মেশিন দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় কয়েক কোটি টাকার শতাধিক উল্লেখযোগ্য বিআইডব্লিউটিএ’র জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা – চা, পান, বিড়ি, সিগারেটের দোকান, খাবার হোটেল, সেলুন টোনদোকান,গাড়ি মেরামত করার গ্যারেজ, দোকান, মাংস বাজার, মাছ বাজারসহ বিভিন্ন অবৈধ স্থাপনা।

এ বিষয়ে দোকান মালিকরা দাবী করছেন, তারা অবকাঠামো সরিয়ে নেওয়ার বা স্থাপনা ভাঙ্গার নোটিশ পায়নি। তবে কেউ কেউ বলছেন, তারা উচ্ছেদ করনের নোটিশ পেয়েছে, কিন্তু স্থাপনা ভাঙ্গার জন্য পর্যাপ্ত সময় দেওয়া হয়নি । ভুক্তভোগীরা দাবী করছেন, স্থাপনা ভাঙ্গার সময় দেওয়া হলে, তারা নিজ দায়িত্বে স্থাপনা অবশ্য সরিয়ে নিয়ে যাতে পারতেন। এতে তারা ক্ষয়ক্ষতির হাত থেকে বাচঁতে পারতেন বলে জানান এখানকার ভুক্তভোগীরা।

অন্যদিকে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, সকল আইন কানুন মেনে দৌলতদিয়া ঘাটে শতাধিক স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সেই সাথে তিনি দাবী করেন, দখলদারদের অন্যথায় স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বারবার নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু দখলকারীরা তা কর্ণপাত করেনি, যার কারণে অভিযানে নেমেছে বিআইডব্লিউটিএ।

সম্পর্কিত