মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মোঃ আমিরুল হক, রাজবাড়ীঃবাংলাদেশ পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) প্রতিষ্ঠিত উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্বপাড়ার (যৌনপল্লী) যৌনকর্মীদের মাঝে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে দৌলতদিয়া পূর্বপাড়া দৌলতদিয়া যৌনকর্মী কলোনীর অসহায় নারী ঐক্য সংগঠনের কার্যলয়ে এ মেডিকেল ক্যাম্পে দৌলতদিয়া পূর্বপাড়ার অবহেলিত যৌনকর্মীদের মাঝে অভিজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ঔষুধ বিতরণ করা হয়েছে।

উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক ফিল্ড এন্ড অপারেশন ড. এবিএম আসিফ কিবরিয়া‍‍`র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উত্তরণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান সায়ক।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এইচ আর বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুল ইসলাম, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ কাজী মালিহা, রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসক ডাঃ রেদোয়ান আহমদে কনিক, কালের কণ্ঠ প্রতিনিধি গণেশ চন্দ্র পাল, দৈনিক ভোরের আকাশ রাজবাড়ী জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম হালিম প্রমুখ।

সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশ পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার)। মেডিকেল ক্যাম্পটির আয়োজক সংস্থা ‘উত্তরণ ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি ২০১৪ সাল থেকে সংস্থাটির ব্যানারে অসহায় নারী, পিছিয়ে পড়া বেদে ও তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছেন।

গত কয়েক বছর ধরে তিনি রাজবাড়ীর দৌলতদিয়া পূর্বপাড়া (যৌনপল্লীর) যৌনকর্মীদের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছেন। সমাজের পিছিয়ে পড়াদের দিন বদলের কারিগর ও নিবেদিত প্রাণ হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমানের অনেক প্রশংসাও রয়েছে এই অঞ্চলে।

সম্পর্কিত