সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রাজবাড়ীতে মেলার কারণে দীর্ঘ ৪ মাস স্বাগত মাঠে খেলাধুলা বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি ঃরাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ঐতিহ্যবাহী বহরপুর রেলওয়ে ফুটবল মাঠে বাণিজ্যমেলা হওয়ায় গত ৪ মাস ধরে খেলাধুলা বন্ধ রয়েছে। মেলা কর্তৃপক্ষ পরিষ্কার-পরিচ্ছন্নের অর্থ বরাদ্দ প্রদান করলেও তার কোনো হদিস নেই। গতকাল শুক্রবার সকাল থেকে তীব্র শীতের মধ্যে খেলার মাঠের খোয়া ও ময়লা পরিষ্কার করাচ্ছে ইসলামপুর স্বাবলম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে। এর আগে মুক্তিযোদ্ধা সংসদ বালিয়াকান্দির আয়োজনে এ মাঠে বাণিজ্যমেলা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থী রুবি জানায়, আমরা স্বইচ্ছায় আসি ও স্যার বলে শুক্রবার ছুটির দিনে খেলার মাঠটি পরিষ্কার করছি। স্থানীয় সবুজ শেখ বলেন, এ মাঠে প্রতিদিন খেলা হতো। ৪ মাস পূর্বে এ মাঠে বাণিজ্যমেলা হয়। মেলা শুরুর পর থেকে এ মাঠে খেলাধুলা বন্ধ হয়ে যায়। মাঠটি সংস্কার না করায় এখন স্থানীয়রা করতে বাধ্য হচ্ছেন। স্বাবলম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোমিন মিয়া বলেন, এ মাঠটি আমরা ব্যবহার করি। এ কারণে বন্ধের দিন আমাদের স্কুলের শিক্ষার্থীদের নিয়ে পরিষ্কার করছি। আর যারা এখানে আছে এ এলাকার ছেলেমেয়ে। তারা ক্লাব স্কাউটের ছেলেমেয়ে তাই তারা কাজ করছে।

স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, এ খেলার মাঠে মেলা হয়। মেলার পর থেকেই এ মাঠে খেলাধুলা বন্ধ। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ আলী মাস্টারের সহযোগিতায় মাঠটি খেলার উপযোগী করা হচ্ছে। স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে পরিষ্কার করা হচ্ছে। তবে মেলা কমিটির অর্থ বরাদ্দের বিষয়টি জানা নেই।

ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য কাজী মোঃ শহিদুল ইসলাম (সাহিদ) বলেন, মেলা শেষ হওয়ার ৪ মাস অতিবাহিত হলেও কোনো খেলার পরিবেশ না থাকার কারণে এলাকার লোকজন ও ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় মাঠটি সংস্কার করা হয়। তবে শুনেছি মেলা কমিটি কিছু টাকা দিয়েছিল, কার কাছে দিয়েছে জানি না। আজকাল করে ঘোরাতে থাকে। এ কারণে স্বাবলম্বী স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রীদের সাথে নিয়ে খেলার উপযোগী করছি। বালিয়াকান্দি উপজেলা শিক্ষা কর্মকর্তা আশরাফুল হকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত ফোন বন্ধ পাওয়া যায়।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই, খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত