রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাজবাড়ীতে ভোক্তা অধিকারে অভিযানে ১ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

মোঃ আমিরুল হক, রাজবাড়ী প্রতিনিধিঃরাজবাড়ী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে পাংশা উপজেলার পৌর এলাকার স্টেশন বাজারে অভিযান পরিচালনা করে ১টি প্রতিষ্ঠানকে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল ) দুপুরে জেলার রাজবাড়ী পাংশা উপজেলার পৌর এলাকার স্টেশন বাজারে৷ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয়
পণ্যের দোকান, ফার্মেসী, ঔষধ ও খাদ্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করেন। নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করেন। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র প্রদান করেন। উক্ত কার্যক্রম পরিচালনাকালে মেসার্স ইউনিক মেডিকেল হল (স্টেশন সড়ক, পাংশা বাজার, পাংশা উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ২০,০০০/- (বিশ হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (প্রতিশ্রুত পণ‌্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধ)।
অভিযানে জেলা পুলিশের সদস্যবৃন্দ ও সদর উপজেলা সেনেটারি ইন্সপেক্টর অংশগ্রহণ করেন।

এসময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচারক কাজী রকিবুল হাসান জানান, জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

সম্পর্কিত