বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজবাড়ীতে গরিবের এম্বুলেন্সে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধিঃরাজবাড়ীতে গরিব, অসহায় মানুষের ফ্রিতে ব্যবহৃত একটি অ্যাম্বুলেন্স আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর মল্লিকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, আগুনে অ্যাম্বুলেন্সটির সম্মুখভাগের পুরো অংশ ও পেছনের দুটি চাকা পুড়ে গেছে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার প্রায় ৪০মিনিট পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসে।

অ্যাম্বুলেন্সের মালিক খাজা আব্দুস সাত্তার বাবলু শেখ বলেন, করোনা মহামারির সময়ে মানুষের দুর্দশার কথা চিন্তা করে অ্যাম্বুলেন্সটি এলাকার গরীব, অসহায় মানুষের জন্য দিয়েছিলাম। এখন পর্যন্ত গরিব মানুষকে ফ্রি সার্ভিস দিয়ে আসছিল অম্বুলেন্সটি। তবে স্বচ্ছল ব্যক্তিরা শুধুমাত্র তেল খরচ দিয়েছেন। অ্যাম্বুলেন্সটির চালক দিনরাত সার্ভিস দেন, বিনিময়ে তিনি কোনো প্রকার বেতন নেন না। কিন্তু সেই অ্যাম্বুলেন্সটিতে গত রাত ২টার সময়ে কে বা কারা পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে। এ গাড়িটিতে গ্যাস সিলিন্ডার ছিল, ভাগ্য ভালো সেটি বিস্ফোরণ হয় নাই। বিল্ডিংয়ের নিচের একটি কক্ষে ২৫জন শিশু ছাত্র পড়াশোনা করে, বিস্ফোরণ হলে তারা বড় ধরনের দুর্ঘটনার শিকার হতো।

তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসকে ফোন দিলে স্থানীয়দের সহায়তায় আগুন নেভানোর ৪০ মিনিট পর ঘটনাস্থলে আসেন তারা। পুলিশকে জানানো হয়েছে, তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা এ বিষয়ে আইনি পদক্ষেপ নেব। আশা করছি আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি খতিয়ে ব্যবস্থাগ্রহণ করবেন।’

খানখানাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক কামরুজ্জামান সিকদার বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। এ বিষয়ে অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত